ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘রোহিঙ্গা নয় রাখাইনে মানবতা বিপর্যস্ত’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪২ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৭

রাখাইনে রোহিঙ্গা নয় মানবতা বিপর্যস্ত- বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ভিসি, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

প্রফেসর আরেফিন সিদ্দিক বলেন, রোহিঙ্গা বিপর্যয় বিশ্বের প্রতিটি মানবতাবাদী মানুষের হৃদয় ছুঁয়ে গেছে। বিশ্ব আজ দেখছে সু চি সরকারের জাতিগত নিধনযজ্ঞ।

তিনি বলেন, রোহিঙ্গা হত্যা-নির্যাতন আকস্মিক কোনো ঘটনা নয়, এটি সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ। বাংলাদেশ শান্তিকামী রাষ্ট্র, সংঘাতে বিশ্বাস করে না।

তিনি আরও বলেন, মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যার দায় বাংলাদেশ বহন করতে পারে না। রোহিঙ্গা সমস্যার সমাধানে মিয়ানমারকেই অগ্রণী ভূমিকা নিতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক বলেন, রোহিঙ্গাদের ওপর পরিচালিত অমানবিক দমন-নিপীড়ন রাজনৈতিক মতৈক্যের মাধ্যমে হচ্ছে। এর ফলে রোহিঙ্গারা দলে দলে বাংলাদেশে প্রবেশ করছে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন- সংগঠনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট বাসেত মজুমদার, প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী ড. হাবিবুর রহমান প্রমুখ।

এএস/এমএমজেড/এনএফ/পিআর

আরও পড়ুন