ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজধানীতে ৩ ভুয়া চিকিৎসক আটক

প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১২ জুন ২০১৫

রাজধানীর কারওয়ান বাজার ও পূর্ব তেজতুরী বাজার এলাকা থেকে তিন ভুয়া দন্ত চিকিৎসককে আটক করেছে র‌্যাব। পরে তাদের বিভিন্ন মেয়াদে দণ্ড দেন র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। আটককৃতরা হলেন মো. আক্তার হোসেন (৩৮), মো. আব্দুল আওয়াল (২৪) ও মাওলানা জিএম ওয়াহিদ ওরফে গাফ্ফারী (৭০)।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে র‌্যাব-২ উপ-পরিচালক মেজর সৈয়দ সালাহ উদ্দিন মাহমুদ ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান এ অভিযানের নেতৃত্ব দেন। পরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান তথ্য প্রমাণের ভিত্তিতে তাদের জেল-জরিমানা করেন। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ডা. স্বপন কুমার তপাদার।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি মারুফ আহমেদ। তিনি জানান, কারওয়ান বাজার ও পূর্ব তেজতুরী বাজারস্থ আল-মদিনা ডেন্টাল কেয়ার, শামীম ড্রাগ হাউজ ও ঢাকা ডেন্টাল কেয়ারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে দন্ত চিকিৎসক পরিচয় দানকারী ওই তিনজনকে আটক করা হয়।



জিজ্ঞাসাবাদে জানা যায়, আল মদিনা ডেন্টাল কেয়ার দোকান নং ২৫৪ (২য় তলা) কাওরান সুপার মার্কেট-এর মালিক মো. আক্তার হোসেন নিজেকে দন্ত চিকিৎসক পরিচয় দিয়ে দাঁতের সর্বপ্রকার চিকিৎসা প্রদান করে আসছে। এসএসসি পাস করা আক্তার স্বাস্থ্য অধিদফতর কর্তৃক প্রদর্শিত চিকিৎসা ডিগ্রিও দেখাতে পারেন নি।

স্বীকারোক্তির ভিত্তিতে বাংলাদেশ মেডেকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল অপরাধ আইন ২০১০ এর ২৮(১) ধারা মোতাবেক আক্তারকে দুই বছর কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

অপরদিকে রাজধানীর ১৭৯, পূর্ব তেজতুরী বাজার, তেজগাঁও, ঢাকা শামীম ড্রাগ হাউজে চেম্বারে আব্দুল আওয়ালকেও এক বছর কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন।

অন্যদিকে কাওরান বাজার সুপার মার্কেট-এর দ্বিতীয় তলায় ঢাকা ডেন্টাল কেয়ার চেম্বারের মাওলানা জিএম ওয়াহিদ দন্ত চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবৎ মানুষকে প্রতারিত করে আসছিলেন।

জিজ্ঞাসাবাদে নিজের দোষ স্বীকার করায় ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান ওয়াহিদকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন।

জেইউ/বিএ/এমএস