ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

১৩ সেপ্টেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাও

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫০ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর দেশটির সেনাবাহিনীর নির্যাতনের প্রতিবাদে আগামী ১৩ সেপ্টেম্বর (বুধবার) বাংলাদেশে মিয়ানমার দূতাবাস ঘেরাও করার ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের বাইরে রোহিঙ্গা নির্যাতন বন্ধে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন সংগঠনের নেতারা।

সমাবেশ থেকে রোহিঙ্গা মুসলিমদের নির্যাতনের জন্য আন্তর্জাতিক আদালতে অং সান সু চির বিচার দাবিও করেন তারা।

সংগঠনের নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম বলেন, বুধবার সকাল ১০টায় বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজা থেকে মিয়ানমার দূতাবাস ঘেরাও করা হবে। মিয়ানমারের বিরুদ্ধে কেউ দাঁড়াতে না পারুক, আমরা মুসলিমরা এক হয়ে এর প্রতিবাদ করব।

Islami-Neta

সমাবেশ থেকে আগামী ১১ সেপ্টেম্বর সারাদেশে বিক্ষোভ মিছিল করারও ঘোষণা দেয়া হয়। এছাড়াও পরদিন ১২ সেপ্টেম্বর রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের কর্মসূচি দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, মিয়ানমারের এই পরিস্থিতিতে জাতিসংঘ কোথায়? মানবাধিকার সংগঠনগুলো কোথায়? কেন তারা কথা বলছে না। কেউ বলুক না বলুক, আমরা চুপ থাকব না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমতিয়াজ আলম বলেন, মিয়ানমারে নারীদের ধর্ষণ করা হচ্ছে, অথচ সু চি বলছেন কিছু হচ্ছে না। তিনি নারী নাকি অন্য কিছু?

এসময় সরকার ও প্রধানমন্ত্রীর সমালোচনা করে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাল বলেন, তুরস্কের ফার্স্ট লেডি এসে রোহিঙ্গাদের খোঁজ নিয়ে গেছে অথচ আপনি (প্রধানমন্ত্রী) পারলেন না সময় করে তাদের দেখতে।

এআর/আরএস/জেএইচ/পিআর/আইআই

আরও পড়ুন