ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘কমল প্রভা’র ছয়তলায় আরও বোমা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:২২ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৭

 

রাজধানীর মিরপুরে মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গা ওয়াল গলির ছয়তলা বিশিষ্ট ভবন ‘কমল প্রভা’র ছয়তলাতেও লুকানো অবস্থায় বেশকিছু ইম্প্রভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব বলছে, এসব বোমা খুবই শক্তিশালী। এগুলো নিষ্ক্রিয় করতে বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। পুরো ভবনটি ঝুঁকিমুক্ত করে অভিযান শেষ করতে আরও সময় লাগবে।

অভিযানের চতুর্থ দিন বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল (বুধবার) সন্ধ্যা পর্যন্ত আমাদের অভিযান চলে। পরে সেখানে বোমা পাওয়া যায়, যা ঝুঁকিপূর্ণ হওয়ায় রাতে অভিযান বন্ধ রেখে পুরো এলাকা কর্ডন করে রাখা হয়। সকাল থেকে আমরা আবারও অভিযান শুরু করি। বুধবার চতুর্থ ও পঞ্চম তলাতে অভিযান চালালেও আজ ষষ্ঠ তলাকে গুরুত্ব দিয়ে অভিযান শুরু করা হয়। ষষ্ঠ তলা থেকে বেশকিছু লুকায়িত শক্তিশালী আইইডি উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, সেখানে কার্টনে বোমাগুলো এমনভাবে সিল করা রয়েছে, আমাদের বাড়তি সাবধানতা অবলম্বন করে এগুতে হচ্ছে। ধারণা করছি সেখানে আরও আইইডি রয়েছে। ওই ছয়তলাতে কবুতরের খাবার, আইপিএস এবং বিভিন্ন ইলেক্ট্রনিক ডিভাইস কার্টুনে রাখা আছে। সেখানে বেশ কিছু ধারালো অস্ত্রও লুকায়িত রয়েছে।

কমল প্রভার পাঁচতলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে বসবাস করতেন ‘জঙ্গি’ আবদুল্লাহ। সোমবার রাতে র‌্যাব ওই বাড়িটি ঘেরাও করে। পরদিন রাতে আত্মঘাতী বিস্ফোরণে মারা যায় আবদুল্লাহ ও তার দুই স্ত্রী, দুই সন্তান এবং দুই সহযোগী।
বুধবার আস্তানার ভেতর থেকে পুড়ে যাওয়া সাতটি মরদেহ উদ্ধার করা হয়। এদের মধ্যে আবদুল্লাহর স্ত্রী নাসরিন ও ফাতেমা, দু্ই শিশু সন্তান ওসামা ও ওমরের পরিচয় পাওয়া গেলেও তার দুই সহযোগী সম্পর্কে বিশদ পরিচয় জানাতে পারেনি র‌্যাব।

জেইউ/এসআর/আইআই

আরও পড়ুন