ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মিরপুরে ‘জঙ্গি’ আস্তানায় অভিযান স্থগিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫২ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭

রাজধানীর মিরপুরের মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা বিশিষ্ট বাড়িতে পরিচালিত র‌্যাবের অভিযান স্থগিত করা হয়েছে। ওই ভবনের ‘জঙ্গি’ আস্তানায় বোমাসাদৃশ কিছু থাকতে পারে। তাছাড়া অন্ধকারের কারণে ভবনে প্রবেশ না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার সকালে পুনরায় অভিযান শুরু হবে।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে আস্তানার পাশে সাংবাদিকদের একথা জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, সন্ধ্যার পর আত্মসমর্পণ না করে রাত প্রায় ১০টার দিকে পরপর বড় ৪টি বোমার বিস্ফোরণ ঘটয় জঙ্গিরা। এতে র‌্যাবের ৪ সদস্য স্প্লিন্টারের আঘাতে আহত হয়েছেন। বিস্ফোরণের কারণে ওই ভবনের আগুন লেগে যায় তা এখনও পুরো নিয়ন্ত্রণে আসেনি।

এর আগে বুধবার রাত ১০টা ৪০ মিনিটে সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান বলেন, আমরা বেশ কয়েকবার তাদেরকে আত্মসমর্পণের কথা বলেছিলাম। এরপর তারা সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টার মধ্যে আত্মসমর্পণের কথা জানিয়েছিল। এই সময় পার হয়ে গেলেও এরপর যখন তারা আত্মসমর্পণ করছিল না তখন আমাদের পক্ষ থেকে আবারও যোগাযোগ করা হয়। এ সময় তারা আরও ৩০ মিনিট সময় চায়। এর পরপরই শক্তিশালী বিস্ফোরণ ঘটায় তারা। এতে কেমিক্যাল এক্সপ্লোশন হয়ে ওই বাড়ির পাঁচতলায় আগুন ধরে যায়।

জঙ্গিরা বেঁচে আছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মুফতি মাহমুদ খান বলেন, এখন ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করবেন ওখানে। এরপর আইনের ধারা মোতাবেক তল্লাশি চালিয়ে সব খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার রাত সাড়ে ১২টা থেকে ঘিরে ফেলা হয় রাজধানীর মিরপুরের মাজার রোডে বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা বিশিষ্ট একটি বাড়ি।

র‌্যাব জানায়, বাড়িটিতে দুই স্ত্রী, সন্তান ও সহযোগীসহ দুর্ধর্ষ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছেন। সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরকও মজুদ করে রাখা হয়েছে।

বাড়িটিতে মোট ২৪টি ফ্ল্যাট রয়েছে। তবে এরই মধ্যে নারী ও শিশুসহ সব বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এর আগে বাড়িটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। এছাড়া টেলিফোন, ডিস ও ইন্টারনেট সংযোগও বিচ্ছিন্ন করা হয়।

জেইউ/বিএ

আরও পড়ুন