ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৬৫ বাসিন্দা উদ্ধার, জঙ্গি আস্তানার পানি-গ্যাস-বিদ্যুৎ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩৩ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭

রাজধানীর মিরপুরে মাজার রোডের কাছে র‌্যাবের ঘিরে রাখা জঙ্গি আস্তানার ওই ভবনের বিভিন্ন ফ্ল্যাট থেকে মোট ৬৫ জনকে উদ্ধার করেছে র‌্যাব। ২৩টি ফ্ল্যাট থেকে তাদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। এদের মধ্যে ১৫ জন শিশু, ২৪ জন নারী ও ২৬ জন পুরুষ রয়েছেন।

এছাড়া ওই ভবনের পানি, বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

বেনজীর বলেন, ‘আস্তানাটিতে আবদুল্লাহ ছাড়াও তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগীসহ মোট সাতজন অবস্থান করছেন। ভবনে মোট ২৪টি ফ্ল্যাট রয়েছে। এর মধ্য ২৩টি ফ্ল্যাটের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।’

House-2

এছাড়া ২/৩/বি নম্বর ওই বাড়ির গ্যাস-বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। স্ট্যান্ডবাই (প্রস্তুত) রাখা হয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের স্পেশাল ওয়েপুন অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) সদস্যদের। ডাক পেলেই তাদের একটি ইউনিট ঘটনাস্থলে রওনা হবেন।

সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের একটি জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। ওই আস্তানা থেকে জেএমবির দুই জঙ্গিকে আটক করা হয়। পরে তাদের তথ্য অনুযায়ী রাত ১টায় অভিযান চালিয়ে মাজার রোডের বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ২/৩/বি নম্বর বাড়ির পঞ্চম তলায় জঙ্গি আস্তানাটি খুঁজে পায় র‌্যাব। আস্তানাটি রাতভর ঘিরে রাখা হয়।

জেইউ/এআর/এসআর/পিআর

আরও পড়ুন