ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকা উত্তর সিটিতে ৩ সদস্যের প্যানেল মেয়র

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৭

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ২১নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ওসমান গণিকে প্রধান করে তিন সদস্যের নতুন মেয়র প্যানেল নির্বাচিত করেছে সরকার। সংস্থাটির নির্বাচিত মেয়র আনিসুল হক অসুস্থ হয়ে সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালে ভর্তি হওয়ায় তার অনুপস্থিতিতে মেয়রের দায়িত্ব পালনের জন্য সরকার এ মেয়র প্যানেল নির্বাচন করে।

সোমবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিটি কর্পোরেশন-১ শাখা থেকে এ বিষয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার দফতরে পাঠানো এক আদেশে এ তথ্য জানা গেছে। ডিএনসিসির সচিব (যুগ্মসচিব) দুলাল কৃঞ্চ সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

আদেশে বলা হয়, সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ২০ এর (২) ধারা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপসচিব মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত আদেশে ওসমান গণি ছাড়াও মেয়রের প্যানেলে দ্বিতীয় সদস্য হলেন ডিএনসিসির ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জামাল মোস্তফা ও তিন নম্বর সদস্য হলেন ডিএনসিসির সংরক্ষিত ৩১, ৩২ ও ৩৪নং আসনের কাউন্সিলর বেগম আলেয়া সারোয়ার ডেইজি।

মন্ত্রণালয় সূত্র জানায়, সিটি কর্পোরেশন আইন-২০০৯ এর ২০ এর (১) ধারা অনুযায়ী সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনের এক মাসের মধ্যেই মেয়র প্যানেল নির্বাচিত করতে হবে। কিন্তু নির্বাচনের দীর্ঘদিন পরও মেয়র প্যানেল নির্বাচন না করায় ও আনিসুল হক অসুস্থ হওয়ার কারণে কর্পোরেশনের সার্বিক কর্মকাণ্ডে স্বাভাবিকভাবে চলমান রাখতে সরকার এ মেয়র প্যানেল নির্বাচিত করেছে।

dncc

এইচএস/বিএ