ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আজও অনেকে ঢাকা ছাড়ছেন, রেলস্টেশনে দীর্ঘ লাইন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:০৭ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৭

ঈদের পরদিনও থেমে নেই নাড়ির টানে গ্রামে ফেরা মানুষের ভিড়। ঈদ ঢাকায় উদযাপন করলেও অনেকেই পরিবার-পরিজন নিয়ে আজ (রোববার) রাজধানী ছেড়ে দেশের বিভিন্ন জেলার উদ্দেশে রেল, বাস ও লঞ্চ স্টেশনে ভিড় করছেন। বিশেষ করে রেলস্টেশনে সবচেয়ে বেশি মানুষের ভিড় দেখা গেছে।

কমলাপুর রেলস্টেশনে উত্তরবঙ্গগামী বিভিন্ন ট্রেনের টিকেটের জন্য অনেককেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে। ঢাকার বাইরে থেকে ছেড়ে আসা ট্রেনগুলোতে ভিড় তুলনামূলক কম ছিল। তবে ঢাকা থেকে দিনাজপুর, জামালপুর ও ময়মনসিংহগামী ট্রেনের টিকেটের জন্য বিপুল সংখ্যক মানুষকে আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করতে দেখা গেছে।

গৃহবধু নাহার ইসলাম। দিনাজপুরের পার্বতীপুর যাওয়ার উদ্দেশে কমলাপুর রেলস্টেশনে এসেছেন। তিনি জানান, আগামীকাল (সোমবার) ভাগ্নের বিয়ে। এ উপলক্ষে সেখানে যাচ্ছেন। ঈদের পরদিন ভিড় কম হবে ভাবলেও স্টেশনে এসে দেখেন লম্বা লাইন। দীর্ঘ ৪০ মিনিট লাইনে দাঁড়িয়ে টিকেট পেয়েছেন।

মো. শাহজাহান মিয়া। রাজধানীর চাঁদনী চক মার্কেটে শাড়ির দোকানে চাকরি করেন। ঈদের পরে এক সপ্তাহ ছুটি পেয়েছেন। তাই বাবা-মায়ের সঙ্গে দেখা করতে যাচ্ছেন গ্রামের বাড়ি। স্টেশনে বসে গরমে ঘামছিলেন।

শাহজাহান মিয়া জানান, আগের তুলনায় কমলাপুর রেলস্টেশনে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম হলেও এখনও স্টেশনের প্ল্যাটফর্মের বেশিরভাগ ফ্যানই নষ্ট হয়ে পড়ে আছে। এদিকে কর্তৃপক্ষের নজর দেয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

রাজধানীর মতিঝিলের একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারী রহমত আলি জামালপুর থেকে ফিরে এসেছেন। তিনি জানান, দুই একদিনের মধ্যে ঢাকা ফেরত মানুষের ঢল নামবে। তাই ভিড় এড়াতে আজই ফিরে এসেছেন।

গাবতলী, সায়েদাবাদ, মহাখালী বাস স্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা গেছে, বিপুল সংখ্যক মানুষ বাড়ি থেকে ঢাকায় ফিরে আসছেন। তারা সবাই জানিয়েছেন, গ্রামে মাত্র দুই তিন দিন ছুটি কাটিয়ে মন না ভরলেও ভিড় ও ঝামেলা এড়াতে দ্রুত ফিরে এসেছেন।

এমইউ/ওআর/পিআর

আরও পড়ুন