ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়বে

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০২:৩৫ এএম, ২৭ আগস্ট ২০১৭

মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় থাকায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাতের এ প্রবণতা আগামী পাঁচদিন আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। রোববার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে আরও বলা হয়, রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা ও বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দূর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৩৮ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২২ মিনিটে। গতকাল শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দিনাজপুর ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রাও ছিল রাঙ্গামাটিতে ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া গতকাল সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজার ৮৫ মিলিমিটার।

আরএস/এমএস

আরও পড়ুন