ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাংবাদিকদের সঙ্গে ইসির সংলাপ আজ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:১১ এএম, ১৬ আগস্ট ২০১৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের দুই দিনব্যাপী সংলাপের প্রথম দিন আজ। বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে আজ সকাল ১০টায় সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। এই সংলাপ চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

বুধবার সকাল ১০টায় আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সম্মেলন কক্ষে এই সংলাপ শুরু হবে। আজকের সংলাপে ৩৮ জন জ্যেষ্ঠ সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়েছে। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে আমন্ত্রণ জানানো হয়েছে আরো ৩৪ জনকে।

আজ প্রিন্ট মিডিয়া ও সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠক হবে। বৃহস্পতিবার টেলিভিশন, অনলাইন ও রেডিও’র সাংবাদিকদের মতামত নেবে ইসি। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে এই সংলাপে অন্যান্য কমিশনার ও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত থাকবেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইসির কর্মপরিকল্পনা অনুযায়ী রাজনৈতিক দল, দেশের বিশিষ্টজন ও অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এর আগে, দেশের সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে ইসি। সাংবাদিকের সঙ্গে বৈঠকের পর ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করবে ইসি। ওই দিন সকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের সঙ্গে সংলাপ হওয়ার কথা রয়েছে। আর বিকেল ৩টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে বৈঠক হবে।

২৮ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ মুসলীম লীগ-বিএমএল আর বিকেল ৩টায় খেলাফত মজলিশের সঙ্গে বসবে ইসি।

৩০ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আর বিকেল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সঙ্গে বসবে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

এইচএস/এআরএস/এমএস

আরও পড়ুন