ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সৌদি আরব পৌঁছেছেন ৫৬ হাজারেরও বেশি হজযাত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:১৯ এএম, ১২ আগস্ট ২০১৭

চলতি বছর হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে শুক্রবার পর্যন্ত ৫৬ হাজার ২৫৩ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৩৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫২ হাজার ৯১৫ জন হজযাত্রী রয়েছেন। বর্তমানে হজযাত্রীরা মক্কা ও মদিনায় অবস্থান করছেন।

শনিবার ধর্ম মন্ত্রণালয়ের হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৮২টি ও সৌদি এয়ারলাইন্সের ৯৪টিসহ মোট ১৭৬টি ফ্লাইটে তারা মক্কা ও মদিনায় পৌঁছেছেন। এ পর্যন্ত মোট ৯২ হাজার ২৫৭ জনের ভিসা ইস্যু এবং আরও ১৬ হাজার ২শ’ জনের ভিসা প্রক্রিয়াধীন রয়েছে।

শুক্রবার রাতে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে সরকারি হজ গাইডদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের সুষ্ঠুভাবে হজ পালন করার বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করা হয়। অপরদিকে হজ আইটি দল বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের জন্য মানচিত্র প্রস্তুত করার লক্ষ্যে মিনার তাবুগুলো সরেজমিনে পরিদর্শন করেন ।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে ১ সেপ্টেম্বর হজ অনুষ্ঠিত হবে। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় চলতি বছর মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাবেন। গত ২৪ জুলাই থেকে শুরু হয়েছে হজ ফ্লাইট। শেষ হবে ২৮ আগস্ট। ফিরতি হজ ফ্লাইট ৬ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৫ অক্টোবর পর্যন্ত।

এমইউ/এআরএস/আইআই

আরও পড়ুন