ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জানি না হজে যাওয়া হবে কি না

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:০৪ এএম, ১১ আগস্ট ২০১৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ভবনের তৃতীয় তলায় অগ্নিকাণ্ডের পর বিপাকে পড়েছেন অসংখ্য হজযাত্রী। আগুনের সূত্রপাত হয় দুপুর ১টা ৩৭ মিনিটে। ২ ঘণ্টা পর অাগুন নিয়ন্ত্রণে আসে। এদিকে দুপুর ২টার দিকে সৌদি এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইট বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। যার উড্ডয়ন তখন তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয়।

আগুন লাগার আগেই এ ফ্লাইটের সব যাত্রীই বিমানবন্দরে এসে পৌঁছেছিলেন। কিন্তু ফ্লাইট ছাড়ার মাত্র ২৩ মিনিট আগে বিমানবন্দরে আগুন লাগে। এতে হজযাত্রীদের দ্রুত ওই এলাকা ত্যাগ করতে বলা হয় এবং তাদের মূল গেটের বাইরে নিয়ে আসা হয়।

বাইরে দাঁড়িয়ে থাকা এ ফ্লাইটের যাত্রী গিয়াস উদ্দিন মণ্ডল জাগো নিউজকে জানান, আমরা এখন কই যাব, কী করব কিছুই জানি না। সব লাগেজ ভেতরে আছে। নিরাপত্তাকর্মীরা আমাদের বের করে দিয়েছে। হজে যেতে পারব কি না দুশ্চিন্তায় আছি।

hajj

লালমনিরহাট থেকে আসা নুর ইসলাম মণ্ডল জানান, হজে যেতে এসে এত সমস্যার সম্মুখীন হব আগে বুঝতে পারিনি। জানি না আদৌ হজে যাওয়া হবে কি না। ফ্লাইটের অবস্থা কিছুই জানি না।

এ বিষয়ে ধর্ম সচিব মো. আবদুল জলিল জাগো নিউজকে জানিয়েছেন, আজ (শুক্রবার) দুপুর ২টার দিকে সৌদি এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইট ছিল। তবে অগ্নিকাণ্ডের কারণে সে ফ্লাইটটি বিমানবন্দর ছেড়ে যেতে পারেনি। একটু আগেই (বিকেল সাড়ে ৩টা) বিমানের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জেনেছি আগুন নিয়ন্ত্রণে এসেছে। সিকিউরিটি ক্লিয়ারেন্স পেলেই বিমান ছেড়ে যাবে। হজযাত্রীরা সবাই সুস্থ রয়েছেন।

haz

হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম বিকেল ৩টা ১০ মিনিটের দিকে জানান, বিমানবন্দর কর্তৃপক্ষ এখনো ফ্লাইট বাতিলের কোনো তথ্য জানাননি। আশকোনা হজ ক্যাম্পেও বিমানের অস্থায়ী কার্যালয় রয়েছে। এখান থেকেও হজ ফ্লাইট বাতিলের কোনো তথ্য জানানো হয়নি। হজযাত্রীরা সবাই সুস্থ ও অক্ষত রয়েছেন।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মদক জানান, শুক্রবার দুপুর ১টা ৩৭ মিনিটে আগুনের সূত্রপাত। খবর পেয়ে মোট ১০টি ইউনিট পাঠানো হয়। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

জেইউ/এমআরএম/জেডএ/পিআর

আরও পড়ুন