ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৪১৮ হজযাত্রী নিয়ে সিলেট থেকে উড়লো প্রথম ফ্লাইট

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৭ আগস্ট ২০১৭

সিলেট থেকে ৪১৮ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট বিজি-৭০৪৭ উড্ডয়ন করেছে।

সোমবার বিকেল সাড়ে ৫টায় সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মুহাম্মদ ইনামুল বারী হজ ফ্লাইট উদ্বোধন করে যাত্রীদের বিদায় জানান।

এ সময় পূণ্যভূমি হিসেবে পরিচিত সিলেটের ওসমানী বিমানবন্দরে ছিল আনন্দের বন্যা। হজযাত্রীদের বিদায় বেলায় দোয়া ও মোনাজাত করা হয়।

বিদায়ের আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মুহাম্মদ ইনামুল বারী বলেন, সিলেটের হজযাত্রীদের বিশেষ গুরুত্ব দিয়ে এ বছর সিলেট থেকে সরাসরি জেদ্দায় ৩টি থেকে বাড়িয়ে ৪টি হজ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান। প্রয়োজন এবং সুবিধা বিবেচনায় এই সংখ্যা আরও বাড়ানো হবে।

তিনি বলেন, সিলেটের হজযাত্রী তথা আল্লার মেহমানদের হজযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে বিমান সব ধরনের সহায়তা দিয়ে যাবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ, জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন, হাব’র সিলেট সভাপতি খাজা মইনুদ্দিন, সিলেট আটাব’র সভাপতি আব্দুল জলিল, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি সিপার আহমেদ, বিমানের জেলা ব্যবস্থাপক শোয়েব আহমেদ নিজাম।

এ বছর সিলেট থেকে ২০, ২৩ ও ২৫ আগস্ট আরও ৩টি হজ ফ্লাইট সরাসরি জেদ্দা যাবে। চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

আরএম/এসআর/এমএস

আরও পড়ুন