ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান

প্রকাশিত: ০৫:৫৬ এএম, ৩১ মে ২০১৫

ডাচ-বাংলা ব্যাংক তার শিক্ষাবৃত্তি কর্মসূচির আওতায় দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় ১১তম পর্যায়ে ২০১৫ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ আর্থিকভাবে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনে বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান করেছে ডাচ-বাংলা ব্যাংক।

বৃত্তির জন্য আবেদনের যোগ্যতা : ২০১৫ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ সিটি কর্পোরেশন এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ (৪র্থ বিষয় বাদে) ৫.০০। জেলা শহর এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ (৪র্থ বিষয় বাদে) ৪.৮৮। গ্রামীণ ও অনগ্রসর অঞ্চলের অন্তর্গত শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৪.৭০।

ডাচ-বাংলা ব্যাংকের এ বৃত্তি ২ বছর দেয়া হবে। মাসিক দুই হাজার করে টাকা পাবেন শিক্ষার্থীরা। এছাড়া বছরে একবার করে পাঠ্য উপকরণের জন্য ২৫০০ টাকা ও পোষাক পরিচ্ছদের জন্য ১০০০ করে টাকা পাবেন শিক্ষার্থীরা।

১ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত বৃত্তির জন্য আবেদন করা যাবে। ২০১৫ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ আগ্রহীরা অনলাইনে www.dutchbanglabank.com/DBBLScholarship এই ঠিকানায় আবেদন করতে পারবেন।

# ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তির জন্য আবেদন করবেন যেভাবে

এআরএস/পিআর