ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হজ ফ্লাইট স্বাভাবিক হতে লাগবে দু-তিন দিন

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:১৭ পিএম, ০২ আগস্ট ২০১৭

টানা চারদিন সমানে ফ্লাইট বাতিলের পর আজ বুধবার বিমানের তিনটি হজ ফ্লাইট যথাসময়ে জেদ্দার উদ্দেশে ছেড়ে গেছে। তবে বাতিল করা হয়েছে একটি ফ্লাইট। আর একটি হজ ফ্লাইট রি-সিশিউলিং করা হয়েছে। আজ রাত ১১টা ৩৫ মিনিটের নির্ধারিত ফ্লাইটটি ৫ আগস্ট মধ্যরাতে (২টা ৩৫ মি.) যাবে। সবমিলে সংশ্লিষ্টদের দাবি, হজ ফ্লাইট স্বাভাবিক হতে লাগবে আরও দু-তিনদিন।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জাগো নিউজকে জানান, শুক্রবার থেকে নিয়মিত হতে শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট। তবে এটি সম্পূর্ণ নির্ভর করছে হজযাত্রীদের ভিসাপ্রাপ্তির ওপর।

হজ অফিস ও হজ এজেন্সি মালিকদের সংগঠন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সূত্রে জানা গেছে, ইতোমধ্যে এক-তৃতীয়াংশ হজযাত্রীর ভিসা হয়ে গেছে।

এ বিষয়ে হাব মহাসচিব শাহাদাত হোসেন তসলিম জাগো নিউজকে বলেন, পরিস্থিতি দু-তিনদিনের মধ্যেই স্বাভাবিক হবে। ইতোমধ্যে উল্লেখযোগ্যসংখ্যক হজযাত্রীর ভিসা হয়ে গেছে।

উল্লেখ্য, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

আরএম/জেডএ/এমএস

আরও পড়ুন