ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মাঠের চেয়ে কমিশনের ঝড় অতটা তীব্র নয় : ইসি সচিব

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:২৩ এএম, ৩০ জুলাই ২০১৭

নির্বাচন কমিশনের নতুন ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, সকল ঝড় ঝাপটা নিয়ে কাজ করতে মানসিকভাবে প্রস্তুত রয়েছি। দীর্ঘদিন মাঠে কাজ করেছি। ওখানকার থেকে এখানকার ঝড় বেশি তীব্র হবে বলে বিশ্বাস করি না।

রোববার দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন কমিশন ভবনে নিজ কার্যালয়ে তিনি একথা বলেন।

হেলালুদ্দীন এ দিন দায়িত্বভার গ্রহণ করেন। এরপর কমিশনের কর্মকর্তা-কর্মচারীররা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এর আগে সচিব ঢাকার বিভাগীয় কমিশনার ছিলেন।

সকল চাপের ঊর্ধ্বে থেকে কিভাবে চ্যালেঞ্জটা নেবেন জানতে চাইলে তিনি বলেন, কমিশনের পাশাপাশি মাঠপর্যায়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, আইন শৃঙ্খলা বাহিনী সকলের সঙ্গে সমন্বিতভাবে কাজ করবো। ইতোপূর্বে অনেকগুলো জাতীয় ও স্থানীয় নির্বাচন হয়েছে। প্রত্যেক নির্বাচন কিন্তু এ ভাবেই মোকাবেলা করা হয়েছে।

ec-socib

তিনি বলেন, জাতি আগের মতো প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না। কমিশন একটা রোডম্যাপ দিয়েছে। আমরা সেই পথে আগাবো।

সচিব বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে কমিশনাররা যেভাবে কমিশনকে পরিচালনা করবেন আমরা সে অনুযায়ী সর্বোচ্চ সহযোগিতা করবো।

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ভূমিকা কি হবে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত দেয় সচিব তা বাস্তবায়ন করে। এখানে নির্বাচন কমিশন সচিবালয়ের আলাদা কোনো স্বত্ত্বা নেই। কমিশন এবং সচিবালয় সমন্বিতভাবে কাজ করবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কিভাবে দেখছেন জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের প্রায় দেড় বছর সময় আছে। সে সময় পর্যন্ত আমি এখানে নাও থাকতে পারি। আমি তো মরেও যেতে পারি।

এইচএস/এএইচ/আরআইপি

আরও পড়ুন