ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইসির সঙ্গে বৈঠকে পর্যাপ্ত সময় পাবে সুশীল সমাজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:২৬ এএম, ৩০ জুলাই ২০১৭

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আলোচনার জন্য সুশীল সমাজের প্রতিনিধিদের পর্যাপ্ত সময় দেয়া হবে। আমন্ত্রিত অতিথিদের (সুশীল সমাজ) বক্তব্য শেষ না হওয়া পর্যন্ত বৈঠক চলবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

আজ (রোববার) কবিতা খানম জাগো নিউজকে বলেন, সুশীল সমাজের সঙ্গে আলোচনার জন্য প্রয়োজনে সময় বৃদ্ধি করা হবে। আগে জোহরের নামাজ পর্যন্ত আলোচনার সিদ্ধান্ত থাকলেও নামাজের বিরতির পরও আলোচনা অব্যাহত থাকবে।

তিনি বলেন, সুশীল সমাজের সঙ্গে আলোচনার সময় তো আমরা নির্ধারণ করে দেইনি। সময় বৃদ্ধির সুযোগ আছে। সুশীল সমাজের প্রতিনিধিরা আসবেন, তারা কথা বলবেন। কিন্তু সময়ের অভাবে কথা বলতে পারবেন না, তা তো হতে পারে না। তাই যতক্ষণ সময় প্রয়োজন তাদের সঙ্গে আমরা আলোচনা চালিয়ে যাব।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (৩১ জুলাই) সুশীল সমাজের সঙ্গে সংলাপের পর পর্যায়ক্রমে রাজনৈতিক দল, নির্বাচন পরিচালনা বিশেষজ্ঞ, গণমাধ্যম প্রতিনিধি, পর্যবেক্ষক ও নারী সংগঠনের প্রতিনিধির সঙ্গে সংলাপে বসার কথা রয়েছে। ইসির এ সংলাপ চলবে চলতি বছরের অক্টোবর পর্যন্ত। তবে সংলাপের শুরুতেই সমালোচনা শুরু হয়েছে।

এর আগে কখনও ইসির সঙ্গে বৈঠক করেননি কিংবা নির্বাচন সংক্রান্ত কোনো কাজে জড়িত নন- এমন অনেক ব্যক্তিকেও আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিত অতিথির তালিকায় এক সময়ের জনপ্রিয় চিত্রনায়কও রয়েছেন। তবে সব মহলের মানুষের মতামত শোনার জন্যই বর্তমান ইসি এ পন্থা অবলম্বন করেছে বলে জানা গেছে।

এইচএস/এমএইচএম/বিএ/জেআইএম

আরও পড়ুন