ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তৃণমূল শিশুদের শিক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের সুপারিশ

প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৮ মে ২০১৫

সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তৃণমূল শিশুদের সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ব্যবস্থা এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিতের সুপারিশ করা হয়েছে ।  বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ, নাসরিন জাহান রত্না এবং ফজিলাতুন নেসা সভায় অংশগ্রহণ করেন।
সভায় নারী আইসিটি ফ্রী-ল্যান্সিং এবং উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক কর্মসূচির বর্তমান অবস্থা এবং মন্ত্রণালয় গৃহীত কার্যক্রম, গ্রামীন নারী উদ্যোক্তাদের দক্ষতা বিকাশ প্রশিক্ষণ শীর্ষক কর্মসূচি এবং জেলা ও উপজেলায় কর্মকর্তা পদায়নের তথ্যাদি সম্পর্কে আলোচনা করা হয়।

সভায় নারী আইসিটি ফ্রী-ল্যান্সিং এবং উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক কর্মসূচির বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়।

সভায় উপজেলা পর্যায়ে দীর্ঘকালীন সময় কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণের অবস্থানের বিষয়ে আলোচনা হয় এবং উক্ত কর্মকর্তা কর্মচারীগণকে শিগগিরই কর্মস্থল পরিবর্তনে যথাযথ পদক্ষেপ গ্রহণের জোর সুপারিশ করা হয়।

কমিটি মাঠ পর্যায়ের কার্যক্রম জোরদার করার লক্ষ্যে শুন্য পদগুলোতে এডহক ভিত্তিতে দ্রুততার সাথে নিয়োগের সুপারিশ করে।

সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসকেডি/আরআইপি