ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৫শ’ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিলো শাহজালাল ইসলামী ব্যাংক

প্রকাশিত: ১০:১১ এএম, ২৮ মে ২০১৫

বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত দরিদ্র পরিবারের ৫শ’ জন মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক। বৃহস্পতিবার সকালে রাজধানীর অফিসার্স ক্লাবে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে বৃত্তি তুলে দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

অনুষ্ঠানে ৩০০ জন এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীকে ২০ হাজার টাকা করে এবং ২০০ জন এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীকে ২৫ হাজার টাকা করে এককালীন বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান এ কে আজাদ বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধিতে যথাসাধ্য অবদান রাখছে। আমাদের দেশের তরুণ মেধাবীরা তাদের সৃষ্টিশীল কর্ম দিয়ে দেশ-বিদেশে সুনাম অর্জন করছে।

তিনি বলেন, বর্তমান সময়ে শিক্ষার বিভিন্ন উপকরণের ব্যয় বাড়ায় দরিদ্র শিক্ষার্থীরা বেশি দূর লেখাপড়া করতে পারছে না। তাদের সহযোগিতায় সমাজের দেশের বিত্তবানরা এগিয়ে আসলে দেশের তরুণ সমাজ জনসম্পদে পরিণত হবে।

মেধাবী তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, লেখাপড়া চলাকালেও কাজ করা যায়। এতে সম্মান কমবে না বরং বাড়বে। আর যত সমস্যা হোক না কেন প্রত্যেক তরুণকে স্নাতকোত্তর পর্যন্ত পড়া উচিত।   

এসময় আরো উপস্থিত ছিলেন, শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌহিদুল রহমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরীসহ উর্ধ্বতন কর্মকর্তা এবং বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিবাবকরা।
 
উল্লেখ্য, ২০১৩ সালেও এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৫০০ শিক্ষার্থীকে বৃত্তির টাকা প্রদান করে ব্যাংকটি। এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের ২০ হাজার টাকা ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ প্রত্যেককে ২৫ হাজার টাকা করে বৃত্তি দেওয়া হয়।

এসআই/এসএইচএস/এসকেডি/আরআইপি