ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গুলশান হামলার ‘পরিকল্পনাকারী’ রাশেদকে ঢাকায় আনা হয়েছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:১৮ পিএম, ২৮ জুলাই ২০১৭

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হামলার ‘পরিকল্পনাকারী’ গ্রেফতারকৃত নব্য জেএমবির রাশেদ ওরফে আবু জাররাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে আনা হয়েছে। শুক্রবার বিকেল পোনে চারটার দিকে তাকে ডিবি কার্যালয়ে আনা হয়।

এর আগে শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে নাটোর থেকে তাকে গ্রেফতার করা হয়। নাটোরের সিংড়া বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করে বগুড়া জেলা পুলিশের একটি দল।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, গুলশানের হলি আর্টিজানে হামলার বিষয়ে বিস্তারিত তথ্য জানতে তাকে ঢাকায় আনা হয়েছে।

এদিকে হলি আর্টিজানে হামলা মামলার চার্জশিট শিগগিরই দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার অলিম্পিক ডে উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আয়োজিত এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হলি আর্টিজানের ঘটনার তদন্ত শেষে দ্রুত সময়ের মধ্যে চার্জশিট দাখিল করা হবে।

নাটোর থেকে গ্রেফতার ‘নব্য জেএমবি’র রাশেদ ওরফে আবু জাররার প্রসঙ্গে তিনি বলেন, রাশেদ ওরফে রিপন ছিল ওই হামলার পরিকল্পনাকারীদের অন্যতম। মূলত তার তত্ত্বাবধানে হামলা পরিচালিত হয় বলে গোয়েন্দা তথ্য পেয়েছি।
তিনি বলেন, গুলশানে হলি আর্টিজান হামলা আমাদের কাছে ছিল সত্যি একটা নতুন ডাইমেনশন। এর সঙ্গে যারা জড়িত ছিল, যারা সরাসরি অংশ নিয়েছিল তাদের প্রায় সবাই ধরা পড়েছে। আমরা সবাইকে চিহ্নিত করেছি। বাকি ২/১ জন যারা রয়েছে তাদেরও ধরে ফেলব। গোয়েন্দারা ভালো কাজ করছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে দেশের সবচেয়ে ভয়াবহ ওই জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। পরদিন সকালে প্যারা কমান্ডো অভিযান চালানো হয়। ‘অপারেশন থান্ডার বোল্ট’ নামে ওই অপারেশনে নিহত হয় ৫ জঙ্গি।

জেইউ/ওআর/পিআর

আরও পড়ুন