ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দর্শনার্থীদের জন্য উন্মুক্ত সংসদ ভবনের ঔষধি বাগান

প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৪

জাতীয় সংসদ ভবন এলাকার ঔষধি বৃক্ষের বাগান দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। সোমবার নতুন করে ঔষধি বৃক্ষ রোপণ কার্যক্রমের উদ্বোধন শেষে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী একটি চন্দন গাছের চারা রোপন করে এ কার্যক্রমের উদ্ধোধন করেন।

স্পিকার এ ঔষধি বাগানের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমাদের ছোট বেলায় বা আমাদেরও আগের প্রজন্ম অনেক ধরনের বৃক্ষ খুব কাছ থেকে দেখার সুযোগ পেয়েছেন। কিন্তু এখন ছেলে মেয়েদের সেই সুযোগ খুব বেশি হয় না।  তবে এ উদ্যোগের ফলে এখন থেকে তারা এখানে এসে খুব কাছ থেকে এ সকল ঔষধি বৃক্ষ দেখোর সুযোগ পাবে।

ডেপুটি স্পিকার বলেন, সংসদ ভবন এলাকায় যে সকল ইউক্যালিপটাস গাছ আছে যেগুলো আসলে কোনো কাজে আসে না। বরং এগুলো অন্য গাছের বৃদ্ধিতে বাধা সৃষ্ঠি করে।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব আশরাফুল মকবুলের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, চিপ হুইপ আ.স.ম ফিরোজ, হুইপ আতিউর রহমান আতিক, শহিদুজ্জামান সরকার, ইকবালুর রহিম, মো. শাহাবুদ্দিন, সোরায়মান হক জোয়ারদার এবং মাহবুব আরা গিনি।