ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বৃষ্টিতে বন্ধ যাত্রাবাড়ী-চিটাগাং রোড

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:২৭ এএম, ২৬ জুলাই ২০১৭

রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের নিচ দিয়ে যাত্রাবাড়ী থেকে শনির আখড়া-চিটাগাং রোডে যাওয়ার সড়কটি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

টানা বৃষ্টিতে ওই সড়কে সৃষ্ট গর্ত ও খানাখন্দের কারণে তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে বুধবার সকাল থেকে সড়কটি বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

পুলিশ জানিয়েছে, যাত্রাবাড়ী মাছের আড়তের পানির কারণে ফ্লাইওভারের নিচের এ সড়কের অর্ধেক আগেই ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছিল। আর সোমবার থেকে শুরু হওয়া টানা বৃষ্টির কারণে এখন সড়কের সম্পূর্ণ অংশই ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। এ সড়ক দিয়ে যেকোনো যানবাহন যেতে গেলে তা খানাখন্দে পড়ে বিকল হয়ে পড়ছে।

Jatrabari

যাত্রাবাড়ী মাছের আড়তের সামনে গিয়ে দেখা যায়, সড়কে কয়েকটি ট্রাক, কার্ভাডভ্যান ও যাত্রীবাহী বাস দাঁড়িয়ে আছে। এসব পরিবহন কর্মীরা জানান, কোনো কোনো গাড়ি রাত ৩টা থেকে একই স্থানে দাঁড়িয়ে আছে। বৃষ্টির পানি এবং মাছের আড়তের পানির কারণে সড়কের এমন অবস্থা, এই সড়ক থেকে গাড়ি ঘুরিয়ে পিছিয়ে আসারও সুযোগ নেই।

সড়কের এমন অবস্থার কারণে যাত্রাবাড়ী মোড়ে ব্যারিকেড দিয়ে তা বন্ধ করে রেখেছেন পুলিশ সদস্যরা। এ সড়ক দিয়ে যাওয়ার জন্য যেসব পরিবহন আসছে সেগুলো মোড় থেকেই ফিরিয়ে দিচ্ছেন দায়িত্বরত পুলিশ সদস্যরা এবং গাড়ি ঘুরিয়ে নিয়ে ফ্লাইওভার ব্যবহারের পরামর্শ দিচ্ছেন।

স্থানটিতে দায়িত্বরত পুলিশ সদস্য সেলিম জানান, বৃষ্টির কারণে যাত্রাবাড়ী মাছের আড়ত থেকে ফ্লাইওভারের টোলপ্লাজা পর্যন্ত সড়ক বেশ খারাপ হয়ে পড়েছে। গর্তে পড়ে একাধিক ট্রাক বিকল হয়ে গেছে। রাতে বিকল হওয়া দু’টি ট্রাক সরিয়ে নেয়া হয়েছে। রাত ৩টার দিকে আরও একটি ট্রাক বিকল হয়ে যায়।

Jatrabari

তিনি বলেন, ফ্লাইওভারের নিচ দিয়ে এখন গাড়ি চলাচল করতে পারছে না। আগে যে গাড়িগুলো গিয়েছিল তা মাছের আড়তের সামনে গিয়ে আটকে আছে। যে কারণে আমরা গাড়ি ঘুরিয়ে ফ্লাইওভার ব্যবহারের পরামর্শ দিচ্ছি।

এ সড়কটি কখন ব্যবহারের উপযোগী হতে পারে জানতে চাইলে এই পুলিশ কর্মকর্তা বলেন, ভবিষ্যৎ বলা যাবে না।
যাত্রাবাড়ী মাছের আড়তের সামনে দাঁড়িয়ে থাকা একটি কার্ভাডভ্যানের চালক মো. আজগর আলী বলেন, রাত সাড়ে ৩টা থেকে তিনি গাড়ি নিয়ে একই স্থানে আটকে আছেন। সড়কের অবস্থা এতো খারাপ, গাড়ি ঘুরিয়ে নেয়ারও সুযোগ নেই। এখান থেকে কখন বের হতে পারব কিছুই বুঝতে পারছি না।

এমএএস/এসআর/পিআর

আরও পড়ুন