ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সিদ্দিকুরের চোখের ক্ষতিতে পুলিশের গাফিলতি পেলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৫ এএম, ২৫ জুলাই ২০১৭

সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখের ক্ষতিতে দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। একই সঙ্গে তিনি বলেছেন, এ ঘটনায় পুলিশের কোনো গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

‘মাদকদব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৭’ উদযাপন উপলক্ষে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা দুঃখজনক ঘটনা ঘটেছে, আমরা দুঃখ প্রকাশ করছি। যেভাবেই হোক সে আহত হয়েছে। তার চক্ষুটা থাকবে কি থাকবে না সেই প্রশ্নটা আসছে। এটা সত্যিই একটা দুঃখজনক ঘটনা। ডিএমপির গঠিত কমিটির তদন্তে যদি কোনো পুলিশ সদস্যের গাফিলতির প্রমাণ মেলে তাহলে অবশ্যই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, পুলিশের অসাবধানতাবশত হোক বা ইচ্ছা করে হোক, কোনো গাফিলতি আছে কি না তা দেখতে পুলিশ কমিশনার তাৎক্ষণিকভাবে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দিয়েছেন। তারা কাজ করছেন। তাদের রিপোর্টে যদি আমরা সন্তুষ্ট না হতে পারি, তাহলে প্রয়োজনে আরেকটি কমিটি করে দেব। কার গাফিলতি, কেন করেছে সেই পুলিশ, কেন এই ধরনের ঘটনা ঘটে। সেই কমিটির তথ্য পেলেই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, যার গাফিলতিই থাকুক তাকে আমরা বিচারের আওতায় নিয়ে আসব। এটা সুস্পষ্ট। পুলিশ কমিশনার পুলিশকে আরও সংযত হওয়ার নির্দেশ দিয়েছেন সেটাও আপনারা জানেন।

মন্ত্রী বলেন, তার (সিদ্দিকুর) চিকিৎসার সম্পূর্ণ দায়ভার পুলিশের কমিশনার নিয়েছেন। তার সুচিকিৎসা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, তার সুচিকিৎসার জন্য তাকে ভারতের চেন্নাইতে পাঠানো হবে।

শাহবাগে আওয়ামী লীগের নেতা-কর্মীরা জনসভা করলে বাধা দেয়া হয় না। কিন্তু কোনো উস্কানি না থাকার পরও পুলিশ ছাত্রদের উপর হামলা করেছে -এ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শাহবাগের মোড়টি এমনই একটি জায়গা এটি যদি এক ঘণ্টা বন্ধ থাকে তাহলে সারা ঢাকা শহরে তীব্র যানজট হয়। এটা আপনারা উপলব্দি করতে পারেন নিশ্চয়ই। তাই আমরা মনে করছি, শাহবাগের এই জায়গায় জনসভা যেন না হয়, যেন থমকে না যায়, আটকে না যায়।’

‘এ জন্য পুলিশ সব সময় অবস্থানে থাকে। আমরাই বলেছি, শাহবাগ যেন সব সময় ক্লিয়ার থাকে। যাতে যানজট সৃষ্টি না। সরকারি বেসরকারি জনসভা সেটা কথা নয়। যান চলাচল সচল রাখার জন্যই আমাদের এ সিদ্ধান্ত।’- বলেন তিনি।

এমইউএইচ/জেইউ/আরএস/জেআইএম

আরও পড়ুন