ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাণিজ্যিক ও আবাসিক এলাকা হচ্ছে তেজগাঁও

প্রকাশিত: ১০:১০ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৪

তেজগাঁও শিল্প এলাকাকে বাণিজ্যিক ও আবাসিক এলাকায় রূপান্তরের জন্য একটি মাস্টার প্ল্যান (মহাপরিকল্পনা) করা হবে। তেজগাঁও শিল্প এলাকার প্রধান সড়কগুলোসহ তেজগাঁও শিল্প এলাকাকে শিল্প কাম বাণিজ্যিক ও আবাসিক এলাকা হিসেবে রূপান্তরের প্রস্তাব অনুমোদনের সঙ্গে এ সিদ্ধান্ত দিয়েছে মন্ত্রিসভা।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘তেজগাঁওকে শিল্প কাম বাণিজ্যিক ও আবাসিক এলাকায় রূপান্তরের জন্য মন্ত্রিসভা বৈঠকে একটি বিস্তারিত ও সমন্বিত মাস্টার প্ল্যান প্রণয়নের সিদ্ধান্ত নিয়েছে। প্রণয়নের পর গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি মাস্টার প্ল্যানটি পর্যালোচনা করবে। এরপরই এটি চূড়ান্ত অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে।’

এ ছাড়া সভায় ফিলিপাইনের সঙ্গে স্বাক্ষরিত কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি চুক্তি অনুসমর্থনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

মন্ত্রিসভা বৈঠকে ২৬ জুন উদযাপিত মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবসকে ‘গ’ শ্রেণী থেকে ‘খ’ শ্রেণীতে উন্নীতকরণের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।