ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সিদ্দিকুরকে চেন্নাই পাঠাচ্ছে সরকার

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:৪৬ পিএম, ২৪ জুলাই ২০১৭

রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে আহত তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান সিদ্দিককে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে। এ ব্যাপারে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সার্বিক ব্যবস্থা গ্রহণ করছে। 

সোমবার সকালে সিদ্দিকের চোখ ভালো করতে সর্বোচ্চ চিকিৎসাসেবা প্রদানের নির্দেশ দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফাকে তিনি এ নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তার চোখ ভালো করতে যা যা করণীয় চিকিৎসকরা যেন সেই পদক্ষেপগুলো নেন।  

সিদ্দিকুরকে উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে বিদেশে পাঠানো হবে বলে সোমবার দুপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও বলেন। জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন সিদ্দিকুরকে দেখতে গিয়ে কাদের একথা বলেন। 

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিকের চিকিৎসার আর্থিক খরচ বহনসহ সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার। হাসপাতাল কর্তৃপক্ষ ইতোমধ্যে সেই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ঢাবির অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগ এলাকায় আন্দোলনে নামলে পুলিশের টিয়ারসেল সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরের চোখে আঘাত করে। প্রথমে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এরপর জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে নেয়া হয়। সেখানে শনিবার তার চোখে অস্ত্রোপচার করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, বাঁ চোখের এক পাশ থেকে আলো দেখছেন সিদ্দিকুর রহমান। তবে ডান চোখে তিনি দেখছেন না।

এর আগে রোববার সিদ্দিকুরকে দেখতে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এদিকে সিদ্দিকুর আহতের ঘটনায় আন্দোলন করছেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা। রোববার তারা নীলক্ষেত অবরোধ করেন।

এমইউ/জেডএ/এমএস

আরও পড়ুন