ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হাসপাতাল থেকে ছাড়া পেলেন সালাহউদ্দিন

প্রকাশিত: ০২:২৫ পিএম, ২৬ মে ২০১৫

ভারতের মেঘালয় রাজ্যে পুলিশের হাতে আটক বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে শিলং-এর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তাকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এক সপ্তাহ ধরে তিনি শিলংয়ের একটি সরকারি সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ‘নিগ্র্যাহমস’-এ চিকিৎসাধীন ছিলেন।

শিলংয়ের পুলিশ সুপার বিবেক সিয়াম বলেন, চিকিৎসকেরা এখন মনে করছেন সালাহউদ্দিন আহমেদ সুস্থ। তাই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

তিনি আরো জানান, সালাহউদ্দিনকে শিলংয় সদর থানাতে রাখা হবে। সেখানে আজ (মঙ্গলবার) তার আনুষ্ঠানিক জিজ্ঞাসাবাদ শুরু হবে। বুধবার তাকে আদালতে তোলা হবে।

এর আগে দু’বার গোয়েন্দা অফিসাররা হাসপাতালে তার সাথে কথা বললেও অসুস্থতার কারণে গত ১৫ দিনে তার আনুষ্ঠানিক পুলিশি জেরা হয়নি।

ঢাকায় নিখোঁজ হওয়ার দু’মাস পর ১১মে তিনি আকস্মিক ভারতের শিলংয়ে হাজির হলে সেখানকার পুলিশ সালাহউদ্দিনকে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে গ্রেফতার করে।

তবে গত দু’মাস তিনি কোথায় কীভাবে ছিলেন, তা নিয়ে কেউই কিছু বলতে পারছে না। সালাহউদ্দিনও নিজে মুখ খুলছেন না। প্রথমে একদিন একটি মানসিক হাসপাতালে, তারপরে একসপ্তাহ শিলংয়ের সিভিল হাসপাতালে আর গত এক সপ্তাহ নিগ্র্যাহমস হাসপাতালে চিকিৎসাধীন বন্দি হিসেবে ছিলেন তিনি।

এসএইচএস/আরআইপি