ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

উন্নয়ন কাজে যুবকদের সম্পৃক্ত করে জঙ্গিবাদ নির্মূল সম্ভব

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:৪৬ এএম, ২২ জুলাই ২০১৭

দেশের যুব সমাজকে উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করার মাধ্যমে দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল সম্ভব বলে মনে করেন বিশিষ্টজনরা।

শনিবার ঢাকায় জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ‘যুবরা লড়ছে, লড়বে; জঙ্গিবাদের মূল্যোৎপাটন করবে’ প্রতিপাদ্য অনুষ্ঠিত সমাবেশে এমন মন্তব্য করেন তারা।

শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্র আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় ও মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আসাদুল ইসলাম।

যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক আনোয়ারুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্রের পরিচালক মোরশেদ উদ্দিন আহমদ। এছাড়া আলোচনায় অংশগ্রহণ নেন যুব সংগঠক ও সফল আত্মকর্মী কয়েকজন।

বক্তরা বলেন, দেশের যুব সমাজকে উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করার মাধ্যমে এদেশ থেকে জঙ্গিবাদের মূল্যোৎপাটন করা সম্ভব। এদেশের প্রতিটি আন্দোলন ও অর্জনে যুব সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তাই যুব সমাজকে সঠিক পথ দেখাতে হবে।

সঠিক পথে থেকেই তারা জঙ্গিবাদকে রুখে দেবে এবং দেশকে উন্নতির শিখরে পৌঁছে দেবে। তাই প্রত্যেককে যার যার অবস্থান থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টিতে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

এমইউএইচ/বিএ/আরআইপি