ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শাহজালালে স্বর্ণ ও বিদেশি সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২০ জুলাই ২০১৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দুটি অভিযানে ৮৬৭ গ্রাম স্বর্ণ এবং ২০৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ। কাস্টমস কর্তৃপক্ষের সহকারী কমিশনার এ এইচ এম আহসানুল কবির জানান, সকালে বিজি০৮৭ ফ্লাইটে মালয়েশিয়া থেকে শাহজালালে অবতরণ করেন মো. বিপ্লব হোসেন নামে মুন্সীগঞ্জের এক যাত্রী (পাসপোর্ট নম্বর এজি-২৪৯২৩৯৫)।

গ্রিন চ্যানেল অতিক্রমের সময় গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করলে স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন তিনি। পরে তার লাগেজ স্ক্যান করার মাধ্যমে স্বর্ণ বহনের চিত্র পাওয়া যায়। এরপর বিমানবন্দরে উপস্থিত সব সংস্থার উপস্থিতিতে ব্যাগেজ কাউন্টারে এনে লাগেজ তল্লাশি করা হয়।

sajalal1

লাগেজে রক্ষিত ডিটারজেন্ট পাউডারের প্যাকেটে কৌশলে পাইপের ভিতরে লুকানো ৬২টি স্বর্ণ বারের টুকরা যার মোট ওজন ৭৬৮ গ্রাম এবং অলংকার ১৩টি, আংটি ও চেইন যার ওজন ৯৯ গ্রাম। আটক পণ্যের মোট বাজার মূল্য প্রায় ৪৩ লাখ টাকা।

sajalal1

এছাড়া পৃথক অভিযানে একই ফ্লাইটের লাগেজ ডেলিভারির সময় ৫ নং বেল্ট থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি লাগেজে মোট ২০৪ কার্টন ব্ল্যাক ব্র্যান্ডের সিগারেট আটক করা হয়।

ধারণা করা হচ্ছে, কাস্টমসের তৎপরতা টের পেয়ে পাচারকারী চক্র লাগেজ দুটি ফেলে পালিয়ে যায়। আটক সিগারেটের বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকা। পাচারকারীদের তথ্য অনুসন্ধানের পাশাপাশি আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

জেইউ/ওআর/জেআইএম