ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তিন বছরে ইউএস-বাংলা'র ফ্লাইট পরিচালনায় রেকর্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৬ জুলাই ২০১৭

প্রতিষ্ঠা পরবর্তী গত তিন বছরে ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশে এভিয়েশন সেক্টরে একক আধিপত্য বিস্তার করেছে। মাত্র তিন বছরে  এ এয়ারলাইন্স ত্রিশ হাজার ফ্লাইট পরিচালনার রেকর্ড তৈরি করেছে। এটিকে মাইল ফলক হিসেবে চিহ্নিত করেছেন দেশের এভিয়েশন বিশেষজ্ঞরা।

এভিয়েশন বিশেষজ্ঞ ওয়াহিদুল আলম বলেন,  বেসরকারি এয়ারলাইন্সগুলো সরকার থেকে রাষ্ট্রয়াত্ব সংস্থার মতো সুবিধা পায় না। তবুও তারা ভাল করছে। একের পর এক বহরে এয়ারক্রাফ্ট যুক্ত করছে। ইউএস-বাংলা তারই উৎকৃষ্ট উদাহরণ। সফলতার সঙ্গে অতিক্রম করা তিনটি বছরে ত্রিশ হাজার ফ্লাইট পরিচালনা করেছে। এটি আসলেই প্রসংশার দাবি রাখে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল-মামুন তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দঘন মূহুর্তে বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে যে কোনো ধরনের প্রতিযোগিতার চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত। বহরে অধিক সংখ্যক বিমান ও অধিক গন্তব্য সম্প্রসারণের লক্ষ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স কাজ করে যাচ্ছে। দেশের অর্থনৈতিক অগ্রগতির সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে ইউএস-বাংলা পরিবার অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মুখপাত্র ও জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জাগো নিউজকে জানান, বিশ্বের প্রতিযোগিতামূলক এভিয়েশন ব্যবসায় ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রা শুরু করেছিল ২০১৪ সালের ১৭ জুলাই। সে সময় ৭৬ আসন বিশিষ্ট দুটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর ফ্লাইট পরিচালনার মাধ্যমে। শুরু থেকেই নিজস্ব ক্যাটারিং, নিজস্ব টেইলারিংসহ ইন-হাউজ ট্রেনিং সুবিধা, আন্তর্জাতিক মানসম্পন্ন ইন-ফ্লাইট সার্ভিস, যা যাত্রীদের কাছে গ্রহণযোগ্য করে তুলেছে।

তিনি বলেন, বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল, রাজশাহী রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রা শুরুর দু’বছরের মধ্যে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনার মধ্যেমে আন্তর্জাতিক পরিমণ্ডলে যাত্রা শুরু করে। বর্তমানে কাঠমান্ডু ছাড়াও ঢাকা থেকে কলকাতা, মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। চট্টগ্রাম থেকে কলকাতা ও মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনা করছে। আগামী ১ সেপ্টেম্বর ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। খুব শিগগিরই আবুধাবি, জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই, হংকং, গুয়াংজুহ, দিল্লী, চেন্নাই ও পারো রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা।

আরএম/এমআরএম/এএইচ