ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সংসদের ছবি তুলে জেলখানায়

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:১৪ পিএম, ১৬ জুলাই ২০১৭

জাতীয় সংসদের ভেতরের ছবি তুলে এখন জেলখানায় সেখানকার এক কর্মচারী। এমনকি তার চাকরিও চলে গেছে।

জানা গেছে, সংসদের কর্মচারী মোহাম্মদ রাকিব এক স্থাপত্যবিদ্যার ছাত্রীর জন্য গত মাসে (রমজানে) মোবাইলে প্রায় পাঁচশ’ ছবি তোলেন। বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যে অধ্যয়নরত ওই ছাত্রী এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে দেখা করে সংসদের ছবি তোলার অনুমতি চান। কিন্তু নিষেধাজ্ঞা থাকায় স্পিকার অনুমতি দেননি।

কিন্তু সংসদের পরিদর্শন শাখায় কর্মরত রাকিব ওই ছাত্রীর কাছ থেকে ১২ হাজার টাকা নেন। এরপর সংসদের বিভিন্ন স্থাপনার ছবি তোলা শুরু করেন তিনি। ছবি তোলার সময় সেখানে দায়িত্বরত বিশেষ বাহিনী তাকে হাতেনাতে ধরে ফেলে। এরপর তাকে সংসদের সার্জেন্ট অ্যাট আর্মসের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে সংসদের ডেপুটি সার্জেন্ট অ্যাট আর্মস সিরাজুল ইসলাম রোববার জাগো নিউজকে বলেন, ‘রাকিব বর্তমানে কাস্টডিতে আছে। তার মোবাইল পরীক্ষা করে বেশ কয়েকটি ছবি পাওয়া গেছে, যা দণ্ডনীয় অপরাধ।’

সংসদের ভিজিট শাখার এক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, মাত্র ছয় মাস আগে চাকরি হয় রাকিবের। এরই মধ্যে তিনি অসাধু উপায়ে অর্থ অর্জনের মতো অনৈতিক কাজে জড়িয়ে পড়েন। তাই তার চাকরিও চলে গেছে।

সংসদের কর্মকর্তারা জানান, বিখ্যাত স্থপতি লুই ইসাডোর কান সংক্ষেপে লুই অাই কানের অনবদ্য সৃষ্টি জাতীয় সংসদের নকশা যাতে কেউ নকল করতে না পারে সেজন্য সংসদের ভেতরে ছবি তোলা নিষেধ।

এইচএস/জেডএ/জেআইএম

আরও পড়ুন