ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নতুন বেতন নির্ধারণে অভিন্ন নীতিমালার দাবি

প্রকাশিত: ১২:০২ পিএম, ২৪ মে ২০১৫

সিলেকশন গ্রেড স্কেল পরিবর্তন করে বেতন নির্ধারণে অভিন্ন নীতিমালা দাবি জানিয়েছে বাংলাদেশ অডিট পরিষদ। সেই সঙ্গে টাইম স্কেল সুবিধা বহাল রেখে সিলেকশন গ্রেড প্রবর্তন করার দাবিও জানিয়েছে পরিষদ।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বেলা ১১টায় বাংলাদেশ অডিট পরিষদ কর্তৃক আয়োজিত প্রস্তাবিত পে-স্কেল রিপোর্টের ওপর সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যে পরিষদের মহাসচিব আব্দুল লতিফ খান বলেন, পদোন্নতির সুযোগ সীমিত থাকার কারণে সরকার টাইম স্কেল ও সিলেকশন গ্রেড স্কেল সুবিধা প্রবর্তন করেন। কিন্তু প্রস্তাবিত পে-স্কেলের রিপোর্টে পদোন্নতি ব্যতীত ওপরের ধাপে বেতন নির্ধারণ হবে না। এক্ষেত্রে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড স্কেল সুবিধা বহাল থাকছে না।

তিনি আরো বলেন, জাতীয় বেতন স্কেল আদেশের অন্তর্ভুক্ত করে পেনশন ও গ্রাচুইটির হার বৃদ্ধি, মহার্ঘ ভাতাকে বেতন নির্ধারণে সমন্বয় করে ২০১৪ সালের ১ জানুয়ারি হতে বেতন স্কেল আদেশ কার্যকর করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ অডিট পরিষদের কার্যকরী সভাপতি মিজানুর রহমান, আবু আহমেদ চৌধুরী, সহ-সভাপতি জহিরুল হক, অতিরিক্ত মহাসচিব জাকির হোসেনসহ আরো অনেক।

এসকেডি/বিএ/পিআর