ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

১২ দেশে বাংলাদেশ বিমান চলাচল করছে : সংসদে মেনন

প্রকাশিত: ১১:৩৫ এএম, ০৯ জুলাই ২০১৭

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিমান) বর্তমানে বিশ্বের ১২টি দেশের ১৫টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

রোববার জাতীয় সংসদের মাহমুদ উস সামাদ চৌধুরীর (সিলেট-৩) লিখিত প্রশ্নের জবাবে জাতীয় সংসদে এ তথ্য জানান বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। এর আগে বিকেলে সংসদের বৈঠক শুরু হয়।

এ সময় মন্ত্রী জানান, ভারত (কলকাতা), মিয়ানমার (ইয়াগুন), থাইল্যান্ড (ব্যাংকক), সিঙ্গাপুর, মালয়েশিয়া (কুয়ালালামপুর), নেপাল (কাঠমান্ডু), সংযুক্ত আরব আমিরাত (দুবাই ও আবুধাবি), ওমান (মাস্কাট), কাতার (দোহা), কুয়েত, সৌদি আরব (রিয়াদ, জেদ্দা, ও দাম্মাম) এবং যুক্তরাজ্য (লন্ডন)।

তিনি বলেন, বাণিজ্যিক সম্ভবতা ও উপযুক্ত উড়োজাহাজ সংগ্রহ সাপেক্ষে স্থগিতকৃত দিল্লী ও হংকং এবং নতুন গন্তব্য হিসেবে গোয়াংজু, কলম্বো ও মালে-তে বিমানের সার্ভিস সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।

ইসরাফিল আলমের (নওগাঁ-৬) প্রশ্নের জবাবে তিনি বলেন, হোটেল রূপসী বাংলা সংস্কার বা আধুনিকায়নের বা মেইনটেন্স এর কাজ গত ২০১৫ সালের ১ মার্চ শুরু হয়। এটি শেষ হওয়ার কথা ছিল গত বছরের ৩০ জুন। কিন্তু বর্তমানে চলতি বছরের অক্টোবর পর্যন্ত সময় সীমা বাড়ানো হয়েছে। সংস্কার কাজ শেষে হোটেল ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপস এর কাছে হস্তান্তর করা হবে। পরে উদ্বোধন করা হবে।

এইচএস/জেএইচ/জেআইএম

আরও পড়ুন