ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গাজীপুরে বয়লার বিস্ফোরণে দায়ীদের গ্রেফতারের দাবি

প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৪ জুলাই ২০১৭

কর্মস্থলে শ্রমিকদের নিরাপত্তা দিতে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে উল্লেখ করে অবিলম্বে গাজীপুরে বয়লার বিস্ফোরণের জন্য দায়ীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইনিউয়ন কেন্দ্র।

মঙ্গলবার বিকেলে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গাজীপুর কাশিমপুরের মাল্টি ফ্যাবস গার্মেন্ট কারখানায় বয়লার বিস্ফোরণে ১০ শ্রমিক নিহত হওয়ার প্রতিবাদে’ এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশ বক্তারা বলেন, সরকার আইন অনুসারে শ্রমিকদের কর্মস্থলের নিরাপত্তা দিতে সম্পূর্ণরূপে ব্যর্থ। যার ফলে গাজীপুরে আবারও বয়লার বিস্ফোরণের মতো ঘটনা ঘটল। দেশে ইদানীং আইএলও, অ্যাকর্ড, অ্যালায়েন্স, সরকারি নানান প্রতিষ্ঠানের তৎপরতা দেখা যায়। কিন্তু তাদের এসকল তৎপরতার ফলেও এমন ঘটনা কমছে না।

Munafa

তারা আরও বলেন, দেশে বয়লার আইন আছে, পরিদর্শন ও নিয়ন্ত্রণ করার জন্য সরকারি জনবলও আছে। কিন্তু তারা তাদের দায়িত্ব পালন না করায় খেসারত সাধারণ নিরীহ শ্রমিকরা দিয়ে থাকেন।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইনিউয়ন কেন্দ্রের সভাপতি মন্টু ঘোষের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন শ্রমিক নেতা মনজুরুল আহসান খান, বাংলাদেশ ট্রেড ইনিউয়ন কেন্দ্রের সহ-সভাপতি মাহবুব আলম, সাধারণ সম্পাদক জলি তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

এএস/জেডএ/আরআইপি

আরও পড়ুন