ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কোটি মানুষের ঢাকা এখনও প্রাণ পায়নি

প্রকাশিত: ০৭:৫০ এএম, ২৮ জুন ২০১৭

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তিনদিনের ছুটি শেষ হয়েছে মঙ্গলবার। বুধবার থেকে সব সরকারি-বেসরকারি অফিসের কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও; এখনও আগমন ঘটেনি ঈদে ঘরে ফেরা মানুষের।

রাজধানীর বেশিরভাগ কর্মজীবী মানুষ ঈদের তিনদিনের সাধারণ ছুটির সঙ্গে দুইদিনের বাড়তি ছুটি নিয়েছেন। ফলে ছুটি হওয়ায় বুধবার থেকে অফিস খুললেও এতে পুরোপুরি প্রাণ ফিরে পায়নি ঈদের ছুটিতে অনেকটা ফাঁকা হয়ে যাওয়া রাজধানী ঢাকা।

বুধবার সকালে রাজধানীর শাহবাগ, মতিঝিল ও হাতিরঝিল এলাকা ঘুরে দেখা গেছে এখনও অনেকটা নিষ্প্রাণ ঢাকার চিত্র। তবে যারা ঈদে ঢাকা ছাড়েননি তাদের আগমনে বিনোদন কেন্দ্রগুলোতে বেশ ভিড় লক্ষ্য করা গেছে। কিন্তু রাজপথগুলো আজও গত কয়েকদিনের মতো ফাঁকা।

Dhaka

এদিকে রাজধানীর রাস্তায় গণপরিবহনের সংখ্যা কিছুটা বাড়তে শুরু করলেও রাস্তাগুলো অনেকটাই ফাঁকা। আগামী রোববারের আগে ঢাকা ফিরে পাচ্ছে না তার চিরচেনা রূপ এমনটাই মত সংশ্লিষ্টদের।

সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অতিরিক্ত ছুটি নেয়ায় কার্যত অফিসগুলো চলতি সপ্তাহ ফাঁকাই থাকবে। বিপণি-বিতানও আগামী রোববার থেকে ধীরে ধীরে চালু হবে বলে মনে করে সাধারণ মানুষ।

মতিঝিল-মিরপুর রুটের মিনিবাস চালক ফরিদ মিয়া বলেন, মালিকের নির্দেশে গাড়ি চালালেও ঈদের পর থেকে চলছে ভয়াবহ যাত্রী সংকট। এতে তাদের পোষাচ্ছে না।

বুধবার সকালে শাহবাগ, মতিঝিল, হাতিরঝিল ও কারওয়ানবাজার এলাকায় সড়কে সামান্য যানজট দেখা গেলেও যাত্রীসংখ্যা ছিল খুবই কম। তবে সংখ্যায় কম হলেও রাজধানীর বিভিন্ন রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালে ঈদ শেষে কর্মস্থলে ফিরতি লোকজনের কিছুটা আনাগোনা ছিল।

আরএম/এসআর/জেআইএম

আরও পড়ুন