ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কে বলে যান্ত্রিক ঢাকাতো কাব্য-কবিতার শহর

প্রকাশিত: ০৭:৪৩ এএম, ২৭ জুন ২০১৭

কে বলে ঢাকা যান্ত্রিক শহর ? ওই দেখো কি নিরব ফাঁকা রাস্তা। যতদূর চোখ যায় মনে হয় যেন গ্রামীণ কোন জনপদের সদ্য ঢালাই করা পিচঢালা রাস্তা। সবুজ সতেজ গাছগাছালি ও দিগন্ত জুড়ে সাদা মেঘ ভেসে বেড়াচ্ছে। এ দৃশ্য দেখে যে কেউ কাব্য রচনা করতে পারবে।

রাজধানীর নিউমার্কেটের সামনে দাঁড়িয়ে দুই ভদ্রলোক হাসতে হাসতে ঈদের ছুটিতে ফাঁকা ঢাকা সম্পর্কে এমন মন্তব্য করছিলেন। ঈদের ছুটির দ্বিতীয় দিনে আজ মঙ্গলবার সরজমিন ঘুরে দেখা গেছে রাজধানীর অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা। শূন্য রাস্তায় দ্রুতবেগে ছুটে চলছে বাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নগর বাসিন্দারা অতি অল্প সময়ে আত্মীয়স্বজনের বাসায় বেড়াতে যেতে পেরে খুশী । ভিআইপি রোডে রিকশা চালাতে পেরে রিকশাচালকরাও খুব খুশী। যানজট না থাকায় ট্রাফিক পুলিশরাও হাসিমুখে দায়িত্ব পালন করছেন।

শাহবাগ এলাকায় দায়িত্বরত একজন ট্রাফিক কনস্টেবল বলেন , অন্যান্য সময় ডিউটি করতে খুব কষ্ট হয়ে যায়। কিন্তু এখন রাস্তাঘাট ফাঁকা থাকায় আরামে ডিউটি করতে পারছি।

রাজধানীর উত্তরার বাসিন্দা শাহ আলম জানান, উত্তরা থেকে যেখানে দুই আড়াই ঘণ্টায়ও আসা যেতো না সেখানে আজ বাসে আধ ঘণ্টারও কম সময়ে চলে এসেছেন । তিনি বলেন, আহা ঢাকা শহরটা যদি সব সময় এমনটা থাকতো।

এমইউ/এআরএস/পিআর

আরও পড়ুন