ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শাহজালালে ৭ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ

প্রকাশিত: ০৬:২২ এএম, ২৬ জুন ২০১৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৩৫ কার্টুন সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ। জব্দকৃত সিগারেটের মূল্য ৭ লাখ টাকা।

সোমবার সকাল ৭টার দিকে মালয়শিয়ার কুয়ালালামপুর থেকে ঢাকায় আসা এক বিমানের যাত্রী মনিরুজ্জামান শামীমের কাছ থেকে এসব সিগারেট জব্দ করে প্রিভেনটিভ দল। আটক যাত্রীর বাড়ি নরসিংদী।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর কাস্টমস হাউজের সহকারি কমিশনার এএইচএম অাহসানুল কবির জানান, সোমবার সকাল ৭টার দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি০৮৭ এ ওই যাত্রী মালয়শিয়ার কুয়ালালামপুর হতে ঢাকায় পৌঁছান।

বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় বিমানবন্দর কাস্টম হাউজের প্রিভেনটিভ দলের সদস্যরা ওই যাত্রীর ব্যাগ সন্দেহজনকভাবে স্ক্যান করে। এ সময় ব্যাগেজে সিগারেটের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ তল্লাশি করে ২৩৫ কার্টন ব্ল্যাক ব্র্যান্ড এর সিগারেট জব্দ করা হয়।

তিনি আরও জানান, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যাতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জেইউ/এআরএস/এমএস