ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আজও ভিড় কমলাপুরে

প্রকাশিত: ০৫:১০ এএম, ২৫ জুন ২০১৭

নির্ধারিত সময়ে অগ্রিম টিকেট বিক্রি শেষ। ঈদযাত্রাও শেষের দিকে। কিন্তু যাত্রী যেন শেষই হচ্ছে না। সোমবার সম্ভাব্য ঈদ ধরেই ঘরমুখো মানুষ ছুটে আসছেন কমলাপুরে। পরিবার ও আত্মীয়স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতেই ট্রেনে চেপে গ্রামের বাড়ি যাচ্ছেন হাজারো মানুষ।

রোববার সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত সরেজমিনে দেখা যায়, কমলাপুর রেলস্টেশনে আজও মানুষের ভিড় বেশি।অধিকাংশ যাত্রীই যাচ্ছেন টিকিট কেটে দাঁড়িয়ে। এর বাইরে টিকিট প্রত্যাশী যাত্রীরাও ভিড় করেছেন কমলাপুর রেলস্টেশনে।

রোববার সকাল ৯টায় কাউন্টার ও অনুসন্ধান কেন্দ্রে খোঁজ নিয়ে জানা যায়, অধিকাংশ রুটের ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। তবে ২ টি ট্রেন ছেড়েছে দেরিতে। এর মধ্যে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ভোর ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও তা ৭টা ৪০ মিনিটে ছেড়ে গেছে।

ঢাকা থেকে রাজশাহীগামী ধুমকেতু, ঢাকা-খুলনা রুটের সুন্দরবন, ঢাকা সিলেট এর পারাবত, ঢাকা চট্টগ্রাম এর সোনার বাংলা এক্সপ্রেস ছেড়ে গেছে যথাসময়ে। তবে ঢাকা দেওয়ানগঞ্জ রুটের তিস্তা একপ্রেস আধা ঘণ্টা দেরিতে অর্থাৎ ৮টায় ছেড়ে গেছে। নীলসাগর, এগারো সিন্ধুর প্রভাতী এক্সপ্রেস, মহানগর প্রভাতী এক্সপ্রেসও ছেড়েছে দেরিতে।

কিশোরগঞ্জ এক্সপ্রেসের ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় সকাল সাড়ে ১০টায়। সেটিও নির্ধারিত সময়ে ছেড়ে গেছে।

train

একই পরিবারের ৫ সদস্য এক সাথে যাচ্ছেন কিশোরগঞ্জে। কমলাপুর রেলস্টেশনে কথা হয় কিশোরগঞ্জ এক্সপ্রেসের যাত্রী আয়েশা সিদ্দীকার সঙ্গে। তিনি বলেন, বিক্রমপুরে পরিবারসহ থাকেন তারা। ঈদে যাচ্ছেন দাদার বাড়ি। দাদার বাড়িতে ঈদের আনন্দ অন্যরকম। তাছাড়া ঈদই স্বজনদের সঙ্গে দেখা হওয়ার মোক্ষম মুহূর্ত বলেও জানান তিনি।

কমলাপুর থেকে আখাউড়াগামী তিতাস ট্রেনটি ছেড়ে যায় সকাল সাড়ে ৯টায়। ওই ট্রেনের যাত্রী মেহেদী হাসান সজিব জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সের ছাত্র তিনি। চাকরি যুদ্ধে পড়াশুনায় ব্যস্ত সময় যাচ্ছে। দুদিন ধরে মায়ের মুখটা খুব মনে পড়ছে। মাকে ছাড়া ঈদই হয় না। অগ্রিম টিকিট কাটা হয় নি। দাঁড়িয়েই বাড়ি যাবো।

ঈশা খান, জয়ন্তীকা, রাজশাহী এক্সপ্রেস, চট্টলা, কুমিল্লা এক্সপ্রেস, জয়দেবপুর কমিউটার ও মোহনগঞ্জ এক্সপ্রেসের যাত্রীরা ভিড় করেছেন কমলাপুর রেলস্টেশনে। রোববারও সকাল থেকে লাইনে দাড়িয়ে টিকিট কিনতে দেখা যায় কাউন্টারগুলোর সামনে। এসব ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যাবে বলে জানিয়েছেন কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী।

তিনি জাগো নিউজকে বলেন, ট্রেনটি টানা দেরিতে ছেড়ে যাওয়ার সময়কে কাভার করতে পারছে না। তাছাড়া স্টেশনে যাত্রীরা মালামাল নিয়ে নামতে গিয়ে দেরিও করছেন। যে কারণে ট্রেনটি আজও দেরিতে ছেড়ে যাবে। আজ রোববার ট্রেনটি ১টা ২০ মিনিটে ছেড়ে যাবে বলে জানান তিনি।

জেইউ/এআরএস/জেআইএম