ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

টিআইবি’র দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৪৮ এএম, ০৩ জুলাই ২০১৪

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৪ উপলক্ষে নবম বারের মতো দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। বৃহস্পতিবার টিআইবি’র পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রতিযোগিতায় ‘দুর্নীতি’ বিষয়ক কার্টুন আহ্বান করা হয়েছে। এরমধ্যে প্রতিযোগিতায় পাঠানো কার্টুনে প্রতিযোগীর দৃষ্টিতে দুর্নীতির চিত্র অথবা দুর্নীতি প্রতিরোধে করণীয় বিষয়ের প্রতিফলন থাকতে হবে। কার্টুন পাঠানোর শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর ২০১৪।

দু’টি বিভাগে আয়োজিত এ প্রতিযোগিতায় ‘ক’ (১৩-১৮ বছর) ও ‘খ’ (১৯-৩৫ বছর) বিভাগে প্রথম বিজয়ী তিনজনকে সনদ ও ক্রেস্টসহ যথাক্রমে ৫০, ৪০ ও ৩০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে।

এছাড়া দু’টি বিভাগে বিশেষ মনোনয়নপ্রাপ্ত মোট ৩০টি কার্টুনের জন্য প্রত্যেক প্রতিযোগীকে সনদসহ ৩ হাজার টাকা করে দেওয়া হবে।

প্রতিযোগিতায় পাঠানো কার্টুনের সাইজ ১৮ ইঞ্চি আকারের হতে হবে। কার্টুনটি ১২’’১৬’’ অথবা ১২’’১৮’’ (ইঞ্চি) আকারের হতে হবে। ল্যান্ডস্কেপ এবং পোর্ট্রইটে উভয়ভাবেই কার্টুন আঁকা যাবে।

মৌলিক এই কার্টুনটি অন্য কোনো প্রতিযোগিতায় জমা দেওয়া হয়নি এবং অন্য কোনো কার্টুনের অনুকরণে অংকিত হয়নি- এই মর্মে অঙ্গীকারনামাও সংযুক্ত করতে হবে।

পরবর্তীতে অঙ্গীকারনামা অসত্য প্রমাণিত হলে পুরস্কার বাতিল হবে এবং পুরস্কার প্রাপ্ত অর্থ, ক্রেস্ট ও সনদ ফেরত দিতে হবে।

ভাঁজহীন অবস্থায় খামের উপরে ‘দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা ২০১৪’ এবং বিভাগ উল্লেখ করে কার্টুনটি কাগজের যে পাশে আঁকা হবে তার অপর পাশে পেন্সিলে স্পষ্টাক্ষরে বাংলা ও ইংরেজিতে নিজের নাম এবং বয়স লিখতে হবে।

সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, বয়সের প্রমাণপত্র, যোগাযোগের পূর্ণ ঠিকানা ও ফোন নম্বরসহ টিআইবি’র ঢাকাস্থ কার্যালয় আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগ, বাড়ি-১৪১, সড়ক- ১২, ব্লক- ই, বনানী, ঢাকা- ১২১৩ ঠিকানায় পাঠাতে হবে।

আগ্রহীরা প্রতিযোগিতা সম্পর্কে ০১৭১১৪০৫১৪৮, +৮৮০-২-৮৮২৬০৩৬, ৯৮৮৭৮৮৪, ৯৮৫৪৪৫৬ নম্বরে ফোন করে এবং www.ti-bangladesh.org  ওwww.facebook.com/TIBangladesh  এ লগ ইন করে বিস্তারিত জানতে পারবেন বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।