ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দেশীয় ও আন্তর্জাতিকভাবে শিক্ষাখাত প্রশংসিত হচ্ছে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

দেশীয় ও আন্তর্জাতিকভাবে শিক্ষাখাত প্রশংসিত হচ্ছে। শিক্ষার এখনকার চ্যালেঞ্জ মানোন্নয়ন ও বিশ্বমান অর্জন বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ৩৩তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রভাষক পদে নবনিয়োগকৃত ৯৭৫ জনের অরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকতার মতো মহান পেশা জগতে আর দ্বিতীয়টি নেই। শিক্ষকরা তিলে তিলে নিজেকে উজাড় করে দিয়ে জাতির ভবিষ্যত প্রজন্ম গড়ে তোলেন। তাঁরা সমাজের সবার শ্রদ্ধেয় ব্যক্তি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

৩৩তম বিসিএস শিক্ষা ক্যাডারে প্রভাষক হিসেবে যোগদানকৃত কর্মকর্তাদের শিক্ষা পরিবারে স্বাগত জানিয়ে তিনি বলেন, আপনাদেরকে আমরা শিক্ষা পরিবারের নতুন সদস্য হিসেবে বরণ করে নিলাম। আজ থেকে আপনারা শিক্ষা পরিবারের মান সম্মান, অর্জন-অগ্রগতি-ব্যর্থতা সবকিছুর অংশীদার। আপনাদের নিজেদেরকে জ্ঞান-বিজ্ঞান, আচার-আচরণ, শিক্ষা, দক্ষতা, দেশপ্রেম, সততা, নিষ্ঠায় শিক্ষার্থীদের কাছে অনুকরণীয় ব্যক্তিত্বের হতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে শিক্ষাসচিব ড. মোহাম্মদ সাদিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলারা হাফিজ প্রমুখ বক্তৃতা করেন।

উল্লেখ্য, ৩৩তম বিসিএস (শিক্ষা সাধারণ) ক্যাডারে বিভিন্ন বিষয়ে এবার ৯৭৫ জন প্রভাষক যোগদান করেছে। এরমধ্যে ৬৭৮ জন পুরুষ ও ২৯৭ জন মহিলা।