ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শেষ হলো হালাল পণ্যের মেলা

প্রকাশিত: ১২:২১ পিএম, ১৮ জুন ২০১৭

নিজেদের কোম্পানির তৈরি পণ্যের প্রচার, প্রসার ও বিক্রির মধ্য দিয়ে শেষ হলো তিন দিনব্যাপী হালাল পণ্যের মেলা। মেলার শেষ দিন দর্শনার্থীরা বিভিন্ন কোম্পানির স্টল এবং পণ্য সম্পর্কে খোঁজ-খবর নেন। স্টল ঘুরে ঘুরে অনেকে তাদের পছন্দের পণ্য কেনেন। অনেকে তাদের চাহিদার বিপরীতে অর্ডার দেন সংশ্লিষ্ট কোম্পানিকে।

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের পূর্বপাশের দোতলায় তিন দিনব্যাপী হালাল পণ্যের মেলার আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। এবারই প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হয়। মেলায় মোট ২০টি স্টল ছিল। এর মধ্যে ১৬টি স্টল বিভিন্ন কোম্পানির নামে বরাদ্দ দেয়া হয়।

halal

উল্লেখযোগ্য স্টলগুলোর মধ্যে রয়েছে প্রাণ-আরএফএল গ্রুপের ঝটপট, মডার্ণ হারবাল গ্রুপ, দারা নিউট্রেসিটিক্যালস লি., হাসিব এন্টারপ্রাইজ অ্যান্ড এগ্রোভেট, ইফাদ, ম্যাগি নুডলস, পোলার, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লি., দি একমি এগ্রোভেট অ্যান্ড বেভারেজ লি., এজি ফুড, সেজান, বেঙ্গল মিট, প্যারাগণ, ডানকেক ও হামদর্দ ল্যাবরেটরিজ।

প্রাণ-আরএফএল গ্রুপের ঝটপট কোম্পানির তৈরি বিভিন্ন ধরনের ফাস্ট ফুডের প্রচার করা হচ্ছে লিফলেট বিতরণের মাধ্যমে। এছাড়া অনেক ক্রেতা এ স্টল থেকে পণ্যে কেনেন এবং অর্ডার দেন। এ স্টলে হালাল পণ্যের মধ্যে ছিল প্রিমিয়াম পরোটা, আলু পরোটা, রাইচ ফ্লাওয়ার রুটি, ভেজিটেবল সিঙ্গারা, সমুচা, স্প্রিং রোল, আলু ও ডালপুরি।

halal

এই স্টলের দায়িত্বরত কর্মচারী মো. আকবর জানান, কোম্পানির প্রচার ও প্রসারের সঙ্গে কেউ চাইলে তাদের কাছে পণ্যে বিক্রি করা হচ্ছে। আবার কেউ অর্ডার দিলে অর্ডারও নিয়েছি।

দারা নিউট্রেসিটিক্যালস লিমিটেডে বিভিন্ন ফল থেকে তৈরি নির্যাস বোতলজাত করে বিক্রি হচ্ছে। এ স্টলের একজন কর্মকর্তা জাগো নিউজকে জানান, নির্যাসগুলো এমন ভাবে তৈরি যা বাত, ব্যথা, পেটের সমস্যা ও হার্টের রোগসহ নানা রোগের ওষুধ হিসেবে কাজ করে।

halal

মডার্ণ হারবালের স্টলে আমলকি ও করলার জুস, শতায়ু ফুড সিরাপ, মাসরুমের তৈরি টুথপেস্ট, মধু, রেড গার্লিক, হোয়াইট গার্লিক, চুইং জিনজার ও হালাল সেমাইয়ের প্রচার এবং বিক্রি হচ্ছে।

হালাল পণ্যের মেলা প্রসঙ্গে ইসলামিক ফাউন্ডেশনের হালাল সনদ বিভাগের ডেস্ক অফিসার ড. আবু সালেহ পাটোয়ারী জাগো নিউজকে বলেন, বিভিন্ন কোম্পানিকে হালাল সনদ দেয়ার একমাত্র এখতিয়ার ইসলামিক ফাউন্ডেশনের। আইএস ও সনদের ভিত্তিতে বাংলাদেশের ৫০টি কোম্পানিকে হালাল সনদ দেয়া হয়েছে। আরও ১৫/২০টি কোম্পানির সনদ প্রক্রিয়াধীন।

এফএইচএস/জেএইচ/এএইচ/জেআইএম

আরও পড়ুন