ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বর্তমান এমপিদের কোনো প্লট বরাদ্দ দেয়া হয়নি

প্রকাশিত: ০৯:০২ এএম, ১২ জুন ২০১৭

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ দেশে মোট ৫ হাজার ১৭৩ জনকে প্লট বরাদ্দ দিয়েছে। তবে বর্তমান সংসদের কোনো সদস্যকে প্লট বরাদ্দ দেয়া হয়নি।

সোমবার কুমিল্লা-৮ আসনের এমপি নুরুল ইসলাম মিলনের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, দেশের ১ হাজার ১৩৪ জন ব্যক্তিকে রাজউকের বিভিন্ন প্রকল্পে প্লট বরাদ্দ করা হয়েছে। তবে রাজউক থেকে প্লট বরাদ্দ না পাওয়া এমপিদের সংখ্যা রাজউকে সংরক্ষিত নেই।

তিনি জানান, এমপিদের জন্য পূর্বাচলে নতুন প্রকল্পে ১৫৫টি এবং সম্প্রসারিত উত্তরা ৩য় পর্ব প্রকল্পে ৮৩টি প্লট বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ঝিলমিল আবাসিক প্রকল্পে ১৯ জন এমপির অনুকূলে প্লট বরাদ্দ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

মন্ত্রী জানান, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ নিবিড় আবাসিক এলাকায় ১৭৫টি, মুজগুন্নিতে ১টি, স্বল্প আয়ের লোকদের জন্য মীরের ঢাঙায় ১টি এবং কেডিএ ময়ূরী আবাসিক এলাকায় ৪৮৮টিসহ মোট ৬৬৫টি প্লট বিভিন্ন ব্যক্তির অনুকূলে বরাদ্দ প্রদান করা হয়েছে। খুলনায় ৭ জন এমপির আবেদনের ভিত্তিতে ৭টি প্লট ইতোমধ্যে বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি জানান, এছাড়া চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক সিলিমপুর আবাসিক এলাকায় (বর্ধিতাংশ পূর্ব) প্রকল্পে ৭০টি প্লট বরাদ্দ করা হয়েছে।

একইভাবে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক মহানন্দা আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্প, বনলতা বাণিজ্যিক এলাকা সম্প্রসারণ ও আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্প এবং বারণই আবাসিক এলাকায় মোট ৩টি প্রকল্পে ৫৩৭টি প্লট বরাদ্দ করা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে মন্ত্রণালয়ের অধীনে আবাসিক সুবিধা প্রদানের লক্ষ্যে ২১টি প্লট উন্নয়নসহ মোট ৪০টি প্রকল্প চলমান রয়েছে।

এইচএস/এআরএস/পিআর

আরও পড়ুন