ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইতিবাচক পরিবর্তন টেকসই করতে হবে : স্পিকার

প্রকাশিত: ০৪:১৩ পিএম, ১০ জুন ২০১৭

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সমাজের ইতিবাচক পরিবর্তনকে টেকসই করতে হবে। অন্যথায় কাঙিক্ষত উন্নয়ন বাধাগ্রস্থ হবে।

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি) আয়োজিত বিওয়াইএলসি অ্যালামনাই অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে একথা বলেন। এ সময় নেতৃত্ব শিক্ষাকে কাজে লাগিয়ে নিজ নিজ কমিউনিটি ও পেশাগত অবদান রাখায় উদীয়মান ১০ তরুণ তরুণীকে  অ্যাওয়ার্ড দেয়া হয়।
স্পিকার বলেন, সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের পাশাপাশি তরুণদের জন্য নিরাপদ আগামী রেখে যেতে হবে।  বিওয়াইএলসির এ পদক্ষেপ নেতৃত্বে অগ্রসর হতে তরুণদের সহায়তা করবে। 

তিনি বলেন, দেশের বর্তমান জনসমষ্টির অধিকাংশ তরুণ। এদের মাঝেই ভবিষ্যৎ নেতৃত্ব লুকিয়ে আছে। এ যাত্রায় তরুণদেরকে পৌঁছে দেবে অভিষ্ট লক্ষে।

স্পিকার বলেন, কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) তরুণদের নিয়ে কাজ করছে। কমওয়েলথভুক্ত দেশসমূহ  তরুণ সমাজকে সংসদীয় গণতন্ত্র সম্পর্কে অবহিত, শিক্ষিত ও সচেতন করে গড়ে তুলতে সিপিএ রোড শো কর্মসূচি গ্রহণ করেছে। তিনি সমাজের ইতিবাচক পরির্তনে তরুণদের অংশগ্রহণকে উৎসাহিত করার প্রতি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি ইজাজ আহমেদ, বৃটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক, মাইক্রোসফটের সোনিয়া বশির, গ্রাজুয়েট নেটওয়ার্কের সভাপতি জাহেদুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/আরআইপি

আরও পড়ুন