ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

১৩ প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ০২:০৩ পিএম, ০৯ জুন ২০১৭

অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি, ওজনে কম ও মূল্য তালিকা না থাকায় ভাগ্যকূল, বনলতা সুইটস ও আগোরাসহ ১৩টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৪৪ হাজার টাকা জরিমানা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শুক্রবার ভোক্তা অধিকার অধিদফতরের পৃথক দুটি টিম রাজধানীর কাওরানবাজার, ফার্মগেইট ও মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করে। ভোক্তা অধিদফতরের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও আতিয়া সুলতানা এ অভিযান পরিচালনা করেন।

মাসুম আরেফিন জাগো নিউজকে বলেন, রমজানে উপলক্ষ্যে ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে আজ (শুক্রবার) কাওরানবাজারে অভিযান চালাই। এ সময় ওজনে কম দেয়া, পণ্যে মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অভিযোগে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

Market

তিনি আরও জানান, রূপনগরে বনলতা সুইটস এর কারখানায়ও অভিযান চালানো হয়। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা, পণ্যের গায়ে মূল্য তালিকা ও উৎপাদনের তারিখ না থাকার অভিযোগে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে রাজধানীর কাজীপাড়ায় ভাগ্যকূল মিষ্টান্ন ভাণ্ডারকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরির অভিযোগে প্রিন্স রেস্টুরাকে ৫০ হাজার, ওয়েস্ট ক্যাফেকে ৪০ হাজার টাকা ও ভেজাল মসলা দিয়ে ইফতার তৈরির অভিযোগে মিরপুরের সিসিলিয়া চাইনিজ রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। আর পণ্যের গায়ে মূল্য তালিকা না থাকায় আগোরা সুপার সপকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ওজনে কম দেয়ার অভিযোগে কাওরানবাজারে মাংস বিক্রেতা জাহাঙ্গীর ও শেওড়াপাড়ার রতনকে ৫ হাজার টাকা, মর্জিনা ফুডসকে ১ হাজার টাকা, নোয়াখালী ফল বিতানকে ১ হাজার টাকা, আনোয়ার ট্রেডার্সকে ২ হাজার টাকা, কেরি ফ্যামিলি সুপারশপকে ২০ হাজার টাকা এবং ব্রিকস বাজারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসআই/আরএস/পিআর