ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লংগদু হামলায় তৃতীয় শক্তি জড়িত : সংসদীয় ককাস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫৯ এএম, ০৮ জুন ২০১৭

রাঙামাটির লংগদু পাহাড়িদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় তৃতীয় শক্তি জড়িত বলে অভিযোগ করেছেন আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের আহ্বায়ক ফজলে হোসেন বাদশা এমপি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। ফজলে হোসেন বাদশা গত দুইদিন লংগদু এলাকা পরিদর্শন করে সংবাদ সম্মেলনে পরিস্থিতি তুলে ধরেন।

তিনি বলেন, পার্বত্য শান্তিচুক্তি যাতে বাস্তবায়িত না হয় সে জন্য ষড়যন্ত্র চলছে। রাঙামাটির লংগদু পাহাড়িদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা এরই অংশ। এর পেছনে এক শ্রেণির রাজনৈতিক শক্তি জড়িত।

ফজলে হোসেন বাদশা বলেন, যারা পার্বত্য শান্তিচুক্তি সইয়ের সময় বলেছিল, চুক্তি হলে ফেনী থেকে বাংলাদেশ আলাদা হয়ে যাবে। যখন পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া এগিয়ে যাচ্ছে, ভূমি কমিশন করা হচ্ছে, সেই মুহূর্তে পাহাড়কে অশান্ত করার ষড়যন্ত্র শুরু হয়েছে। এর উদ্দেশ্য পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন বাধাগ্রস্ত করা।

ককাসের সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, রাঙামাটির ঘটনা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। তাই এ ঘটনার সঠিক তদন্ত করে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করার দাবি জানাচ্ছি।

সংসদীয় ককাসের সদস্য নাজমুল হক প্রধান এবং মেসবাহ কামাল ঘটনার দিন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে বলেন, এ ঘটনায় স্থানীয় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

সংবাদ সম্মেলনে আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের সদস্য মোস্তফা লুৎফুল্লাহ ও জান্নাতুল ফেরদৌসী প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচএস/আরএস/জেআইএম

আরও পড়ুন