ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নারায়ণগঞ্জে অস্ত্র উদ্ধার : পুলিশ সদর দফতরের তদন্ত কমিটি

প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ০২ জুন ২০১৭

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে বিপুলসংখ্যক অস্ত্র উদ্ধারের ঘটনায় ১২ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দফতর।
 
শুক্রবার পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এতে বলা হয়, নারায়ণগঞ্জে অস্ত্র উদ্ধারের ঘটনা তদন্তে ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলামকে প্রধান করে ১২ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটি সদস্যদের মধ্যে অন্যতম হলেন- অতিরিক্ত ডিআইজি (এসবি) মো. তওফিক মাহবুব চৌধুরী, পুলিশ সুপার (পিবিআই-ঢাকা মেট্রো) মো. আবুল কালাম আজাদ, সিআইডির পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে এক ব্যক্তিকে আটক করে। তার দেওয়া তথ্য অনুযায়ী জেলা পুলিশ রূপগঞ্জ থানাধীন পূর্বাচল আবাসিক এলাকার ৫ নম্বর সেক্টরের একটি জলাধারে তল্লাশি চালিয়ে কয়েকটি প্লাস্টিকের ব্যাগভর্তি বিপুলসংখ্যক অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

এখন পর্যন্ত উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৬১টি চায়নিজ এসএমজি, ২টি রকেট লাঞ্চার, ২টি ওয়াকিটকি, ৭.৬২ বোরের ৫টি ও পিস্তলের ম্যাগজিন ৫টি, রকেট লাঞ্চার প্রজেক্টর ৪৯টি, হ্যান্ড গ্রেনেড ৪২টি, এসএমজির ম্যাগজিন ৪৪টি, বিপুলসংখ্যক টাইমফিউজ, ইগনাইটার ও গুলি।

এদিকে, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বেলা সাড়ে ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. মোখলেসুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম, এআইজি (কনফিডেন্সিয়াল)   মো. মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হকসহ সংশ্লিষ্ট ইউনিটের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেইউ/এসআর

আরও পড়ুন