ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চোখের ইশারায় কড়কড়া নোটে চলে অভিজাতদের ইফতার কেনাকাটা

প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২৯ মে ২০১৭

বেলা সাড়ে ৩টা। রাজধানীর অভিজাত বেইলি রোডের একটি ইফতার দোকানের সামনে চকচকে লাল রঙের একটি দামি গাড়ি এসে থামল। গাড়ি থেকে এক ভদ্রলোক তার স্ত্রী ও ছোট মেয়েকে নিয়ে নামলেন। ড্রাইভার ছুটে এসে শিশুটিকে কোলে নিয়ে ইফতারের দোকানে প্রবেশ করলেন।

ভদ্রলোক ও ভদ্রমহিলা ঘুরে ঘুরে আইটেম দেখে চোখের ইশারায় বিক্রেতাদের পছন্দের আইটেম প্যাকেট করতে বললেন। কাউন্টারে গিয়ে মানিব্যাগ থেকে চকচকে দুটি এক হাজার ও একটি পাঁচশ টাকার নোট বের করে দিলেন। বিল মিটিয়ে দ্রুত গাড়িতে উঠে চলে গেলেন।

ইফতার বিক্রেতারা জানান, বেইলি রোডের ক্রেতারা কম কথা বলেন। তাদের টাকা কথা বলে। অধিকাংশ ক্রেতা দোকানে প্রবেশ করে সাজিয়ে রাখা বিভিন্ন আইটেম পছন্দ হলে দু-এক শব্দে কিংবা ইশারা দিয়ে আইটেম প্যাকেট করার নির্দেশনা দেন।

Baily

সোমবার সরেজমিন পরিদর্শনকালে দেখা গেছে, বেইলি রোড জুড়ে রাস্তার উত্তর-দক্ষিণ দুই দিকেই বাহারি ইফতারির আইটেম সাজিয়ে বসেছেন দোকানিরা। বিভিন্ন দোকানে স্পেশাল ইফতার প্যাকেজ ছাড়াও নানা মজাদার আইটেমের ইফতার বিক্রি হচ্ছে। তখনও পর্যন্ত ক্রেতার খুব একটা ভিড় না থাকলেও বেশিরভাগ ক্রেতাই কম বাক্য ব্যয়ে কেনাকাটা সারছেন।

আইটেমগুলোর মধ্যে ১ হাজার ২০০ টাকা কেজিতে মাটন ভুনা, বিফ ভুনা বনলেস, বিফ চাপ বোনলেস, ১ হাজার কেজিতে চিকেল ঝাল ফ্রাই, ২৫০ টাকায় স্পেশাল গরুর তেহারি, ২৩০ টাকায় স্পেশাল মোরগ পোলাও, ২৫০ টাকায় চিকেন টিক্কা, তান্দুরি চিকেন, চিকেন রেশমি কাবাব, সর্বনিম্ন ২০০-১০০০ টাকায় বিভিন্ন সাইজের হাড়িতে হালিম, ২৫০ টাকা কেজি দরে ঘি ও জাফরান এ ভাজা বোম্বে জিলাপি, সাড়ে ৪০০ টাকায় স্পেশাল রেশমি জিলাপি, ৩০০ টাকায় বুন্দিয়া ইত্যাদি আইটেম বিক্রি হচ্ছে।

দ্য বেইলি বিসট্রো ভিলেজ নামের একটি দোকানে ৬০০ টাকায় ইফতার কাম ডিনার বুফে খাবার অফার করা হচ্ছে। বিভিন্ন আইটেমের মধ্যে খেজুর, জিলাপি, রুহ আফজা, গুড় পানি, চানাবুট, বেগুনি, আলুর চপ, পিয়াজু, মুড়ি, বিফ/চিকেন হালিম, মিক্সড সালাড, চিকেন কারি, ফিস কারি, ডাল মিজাজ, এগ ফ্রাইড রাইস, চিকেন চিলি/চিকেন মানচুরিয়ান, প্লেন রাইস, প্লেইন নান/ প্লেইন পরোটা ও গোলাপ জামুন/হালুয়া।

Baily

প্যাকেজ ছাড়াও দোকানটিতে ১২০ টাকায় চিকেন সাসলিক, ১৮০ টাকায় চিকেন টিক্কা, ৬০ টাকা কিমা পরোটা, ৩৫ টাকায় কিমা সমুচা, ২৫ টাকায় আলু সমুচা, ১৫ টাকায় বেগুনি, ২০ টাকায় মিক্সড ভেজিটেবল পাকুরা, ১৫ টাকায় আলুর চপ, ১৫ টাকায় পিয়াজু, ২৫০ টাকায় ডাল বড়া, ৪০০ টাকায় বিফ ও চিকেন হালিম, ৫০০ টাকায় চিকেন কড়াই, ৫০০ টাকায় চিকেন হাইড্রাবাদি চিকেন বিরিয়ানি বক্স, ৩০ টাকায় প্লেন পরোটা ও ৪০০ টাকা কেজিতে জিলাপি বিক্রি হচ্ছে।

নবাবি ভোজ নামে একটি দোকানে রমজান উপলক্ষে ৪৬০ টাকার স্পেশাল ইফতার প্যাকেজ মাত্র সাড়ে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে। বিভিন্ন আইটেমের মধ্যে রয়েছে স্পেশাল নবাবি শরবত (২০ টাকা), শাহি খেজুর (২০ টাকা), মাল্টা তরমুজ, কলা ও আম (৬০টাকা), শাহি ছোলা (২০ টাকা), মুড়ি (১০ টাকা), পেয়াজু (১০ টাকা), বেগুনি (১০ টাকা), আলুর চপ (১০টাকা), ডিমের চপ (১৫ টাকা), স্পেশাল নবাবি ঘি ও জাফরান এ ভাজা বোম্বে জিলাপি (২০ টাকা), স্পেশাল চিকেন রোল (৩০ টাকা), চিকেন টিক্কা (১২৫ টাকা), চিকেন কাঠি কাবাব (৬০ টাকা), স্পেশাল বাটার নান (২৫ টাকা), শসা ও লেবু (১০ টাকা) ও পানি ৫০০ এমএল (১৫ টাকা)।

এমইউ/জেএইচ/পিআর

আরও পড়ুন