ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এতিমদের স্বপ্ন পূরণ করল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৭ মে ২০১৭

জন্মের পর থেকেই অনেকে মাকে দেখেনি। কেউ কেউ বাবা-মা কোথাও জানে না। এসব শিশুদের ঠাঁয় হয়েছে সরকারি শিশু পরিবারে। তবে তাদেরও মন চায় দূরে কোথাও বেড়াতে। আর তাদের সেই স্বপ্ন পূরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। দেখানো হয়েছে সিলেটের চা বাগান ও হযরত শাহজালালের মাজার শরিফ।

শনিবার ভোর ৪টা ৫০ মিনিটে রাজধানীর তেজগাঁও ও মিরপুরের সরকারি শিশু পরিবারের ৩০ শিশুকে নিয়ে প্রাকৃতিক সৌন্দর্য ও পূণ্যভূমি সিলেটের উদ্দেশে রওনা হয় বিমানের সুপরিসর ৭৩৭-৩০০ উড়োজাহাজ (বিজি-১৬০৩)।

বিমানে চড়ার আগে শিশুদের চোখে মুখে ছিল অপ্রকাশিত আনন্দের ছাপ। বিমানে চড়ছে তারা, যেনো বিশ্বাসই হচ্ছিল না।তাই অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিল তারা।ছিল একটু-আধটু দুষ্টুমিও।

Biman

এসব এতিমদের মধ্যে ১৫ জন ছেলে আর ১৫ জন মেয়ে।তেঁজগাও শিশু পরিবারের সদস্যরা ছিল মেয়ে। আর ছেলেরা ছিল রাজধানীর মিরপুর সরকারি শিশু পরিবারের।

বিমানের ওঠার পর মেহেরুন নেসা নামের এক শিশু জাগো নিউজকে জানায়, কল্পনা করতে পারিনি বিমানে উঠতে পারব।

সাবিয়া বলেন, স্বপ্নেও ভাবিনি বিমানে ভ্রমণ করতে পারব। বিমানে উঠার সময় একটু ভয় ভয় লাগছিল। কিন্তু তার চেয়ে বেশি আনন্দ হয়েছে।

নবম শ্রেণির ছাত্রী রচনা বলেন, আমাদের এই সুযোগ করে দেয়ায় খুব খুশি।

সপ্তম শ্রেণির ছাত্র মো. বিজয় ইসলাম বলেন, স্কুল মাঠের ওপর দিয়ে বিমান যাওয়ার সময় রুম থেকে দৌড়ে বাইরে এসে দেখতাম। আজ বিমানে উঠেছি। সিলেটের চা বাগান দেখলাম। খুবই ভালো লেগেছে। ভালোভাবে পড়ালেখা করব। যাতে আরও বেশি করে বিমানে উঠতে পারি

আরএম/এমআরএম/এএইচ/আরআইপি

আরও পড়ুন