ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভাস্কর্য অপসারণে প্রধানমন্ত্রীকে ধর্মীয় দলের ধন্যবাদ

প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২৬ মে ২০১৭

সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবীর ভাস্কর্য অপসারণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিসসহ বেশ কয়েকটি ধর্মভিত্তিক দল।

শুক্রবার জুমার নামাজের পর আসন্ন পবিত্র রমজানকে স্বাগত জানিয়ে এক র্যা লি শেষে সমাবেশে এই ধর্মীও দলগুলো প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্য আন্দোলনসহ বেশ কয়েকটি ইসলামিক দল ও অঙ্গ সংগঠন একই বিষয়ে সমাবেশ ও র্যা লি করে।

তবে ভাস্কর্য অপসারণের কৃতিত্ব সরকারের নয়, এই কৃতিত্ব তৌহিদি জনতার একথা উল্লেখ করে তারা বলেন, দেশের কোথাও এমন ‘মূর্তি’ স্থাপন করতে দেয়া হবে না। এই ‘মূর্তি’ যদি সুপ্রিম কোর্টের অন্য কোনো স্থানেও বসানো হয় তাহলে প্রতিহত করা হবে। বসানো হলে এবার সেই ভাস্কর্য যাবে বঙ্গোপসাগরে। এ বিষয়ে সবাইকে প্রস্তুত থাকারও আহ্বান জানানো হয় সমাবেশে।

khelafot

প্রধান অতিথির বক্তৃতায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সাল বলেন, ভাস্কর্য অপসারণই প্রমাণ করে তৌহিদি জনতা সোচ্চার হলে যে কোনো দাবি আদায় সম্ভব। আপনারা সোচ্চার হলে সরকার দাবি আদায়ে বাধ্য। তার পরেও মূর্তি অপসারণ করায় আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় বাইতুল মাল ও আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান।

উল্লেখ, বৃহস্পতিবার গভীর রাতে সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত ভাস্কর্যটি অপসারণ করা হয়। এটি স্থাপনের পর দীর্ঘদিন ধরেই তা অপসারণের জন্য আন্দোলন করে আসছিল ইসলামিক দলগুলো।

এমএসএস/জেডএ/পিআর

আরও পড়ুন