ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্থায়ী নিয়োগ চান এআই টেকনিশিয়ানরা

প্রকাশিত: ০৯:২৯ এএম, ২১ মে ২০১৭

স্থায়ী নিয়োগের দাবিতে প্রাণিসম্পদ অধিদফতর ঘেরাও কর্মসূচি পালন করেছে প্রাণিসম্পদ অধিদফতরের অধীনে মাঠপর্যায়ের কর্মরত এআই টেকনিশিয়ানরা। একই সঙ্গে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে তারা।

রোববার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই ঘেরাও কর্মসূচি পালন করা হয়। পরে বাংলাদেশ প্রাণিসম্পদ এআই টেকনিশিয়ান কল্যাণ সমিতির ব্যানারে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

সমিতির সভাপতি মো. আজাদ হোসেন বলেন, ‘আমরা চারদফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি। গত ২০ বছর ধরে অনেকে বিনা বেতনে কাজ করে আসছেন। এখন আমরা চাই আমাদের স্থায়ী নিয়োগ দেয়া হোক। মানবেতর জীবন-যাপন থেকে আমরা মুক্তি চাই।’

তিনি আরও বলেন, ‘আমরা প্রাণিসম্পদ অধিদফতরের ডিজির সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের একটি প্রস্তাবনা দিয়েছেন, আমরাও আমাদের প্রস্তাব দিয়েছি।’

এআই টেকনিশিয়ান কল্যাণ সমিতির চারদফা দাবি হলো স্থায়ী নিয়োগ, মাঠ পর্যায়ে সরকারি বিধিমালাবহির্ভূত কৃত্রিম প্রজননের কাজে কর্মরতদের নিয়ন্ত্রণ, কৃত্রিম প্রজনন কমিটিতে সমিতির প্রতিনিধি রাখা ও প্রতি ইউনিয়নে একজনের বেশি টেকনিশিয়ানের না রাখা।

এনই/বিএ/জেআইএম