ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রকাশিত: ০৭:৩৯ এএম, ১০ মে ২০১৭

অবিলম্বে মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের বর্তমান বিতর্কিত কমিটি বিলুপ্ত ঘোষণার দাবি জানিয়েছেন জেলা মুক্তিযোদ্ধা ফোরামের নেতারা।

একইসঙ্গে গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে সুষ্ঠু নির্বাচনের উদ্যোগ গ্রহণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।

বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে জেলা মুক্তিযোদ্ধা ফোরামের নেতারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে আট জন জেলা কমান্ডার স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন ফরিদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আবুল ফয়েজ।

এতে বলা হয়, একটি চিহ্নিত গোষ্ঠী অগণতান্ত্রিকভাবে মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের কার্যক্রম পরিচালনা করছেন। কর্তমান কমিটির এসব কার্যক্রমের সঙ্গে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এবং সাধারণ মুক্তিযোদ্ধাদের কোনো সম্পর্ক নেই। মুক্তিযোদ্ধা সংসদের প্রধান উপদেষ্টা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বিষয়ে হস্তক্ষেপ করতে হবে।

আরও বলা হয়, মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অতি সন্নিকটে। কিন্তু চিহ্নিত একটি গোষ্ঠী সংগঠনের গঠনতন্ত্র তথা সাধারণ মুক্তিযোদ্ধাদের চিন্তা-চেতনাকে উপেক্ষা করে বিগত ২০১০ ও ২০১৪ সালের মতো ক্ষমতা আকড়ে ধরে রাখার বিভিন্ন অপকৌশলে লিপ্ত। তাই বর্তমান কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলসহ সর্বস্তরের কমিটি বিলুপ্ত ঘোষণা করতে হবে।

সংবাদ সম্মেলনে গঠনতন্ত্র মোতাবেক অবিলম্বে নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে ষড়যন্ত্রমুক্ত ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নিতে মুক্তিযোদ্ধা সংসদের প্রধান উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানান বক্তারা।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) ফকির শেখ, ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) আবদুর রব, গাইবান্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) মাহবুবুল হক শাহজাদা, টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) কাজী আশরাফ ও হুমায়ুন বাঙ্গাল, নোয়াখালী জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) মো. মোজাম্মেল হক মিলন, নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) মনসুর আহমেদ, শরীয়তপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) আবদুল জলিল, বান্দরবন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) মো. আবদুল জলিল ও যশোর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (সাবেক) মাজহারুল ইসলাম মন্টু, আবদুর রব প্রমুখ।

এফএইচ/এসআর/পিআর

আরও পড়ুন